আগামীকাল শনিবার থেকে রুয়েটের দাপ্তরিক কার্যক্রম শুরু


Published: 2020-06-05 16:24:53 BdST, Updated: 2020-07-06 12:20:56 BdST

রুয়েট লাইভ: দীর্দিন লকডাউনের পর খুলতে যাচ্ছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট)। আগামীকাল শনিবার থেকে রুয়েটের সকল অফিসসমূহ ‘সীমিত পরিসরে’ এবং স্বল্প লোকবল নিয়ে কার্যক্রম শুরু হবে।

বৃহস্পতিবার রুয়েটের ভিসি অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখের সভাপতিত্বে অনুষ্ঠিত ৮৮তম (জরুরি) সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এ দিন সন্ধ্যায় রুয়েটের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার অধ্যাপক ড. সেলিম হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এই তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়, ‘সরকারের স্বাস্থ্য বিধি নীতিমালা অনুসরণপূর্বক বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ স্বল্প সংখ্যক লোকবলের মাধ্যম আগামী শনিবার হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত খোলা থাকবে।

অফিস/দপ্তর প্রধানগণ তার নিয়ন্ত্রণাধীন অফিস/দপ্তরের ন্যূনতম সংখ্যক প্রয়োজনীয় জনবল নির্ধারণ করবেন এবং তার অফিস/দপ্তরের শিক্ষক /কর্মকর্তা /কর্মচারীবৃন্দের স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি নিশ্চিত করবেন। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত দাপ্তরিক কার্যক্রম চলবে বলেও উল্লেখ করা হয়।’

এদিকে একাডেমিক কার্যক্রমের বিষয়ে বলা হয়, ‘একাডেমিক কার্যক্রম অনলাইনে চলবে। স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের ভর্তি/থিসিস পরীক্ষা ইত্যাদি বিষয়াদির ব্যবস্থা স্ব স্ব বিভাগ গ্রহণ করবে।’ বর্তমান পরিস্থিতিতে কোন বহিরাগত বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে পারবে না বলেও জানানো হয়।

একইসঙ্গে সকল কর্মকর্তা ও কর্মচারীদের গণপরিবহন এড়িয়ে চলার আহ্বান জানানো হয়। তবে করে নাগাদ ক্লাস পরীক্ষা চালু হবে এ ব্যাপারে কোন কিছু জানানো হয়নি।

ঢাকা, ০৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।