অসহায় শিক্ষার্থীদের পাশে রাবি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীরা


Published: 2020-04-26 14:50:01 BdST, Updated: 2020-05-28 12:32:16 BdST

রাবি লাইভঃ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে দেশের সংকটকালীন এ সময়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে অধ্যয়নরত অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে ঐ বিভাগের শিক্ষার্থীরা।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি ড. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী স্যারের দিক নির্দেশনায় ও শিক্ষার্থীদের উদ্যোগে এই মানবিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান আশিক বলেন, মুলত আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ বিশ্ববিদ্যালয়ের পরিবারের বাহিরে আরেকটি পরিবার। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের যে পরিচয়, তা আমাদের সকলের।

এই পরিস্থিতিতে সবাই আমরা এই সংকট সমানভাবে লড়তে পারছিনা। শারীরিক সংকটের সাথে এই সময়কাল আমাদের অনেকের জন্য নিয়ে এসেছে আর্থিক দিক থেকে এক বিপর্যয়কর অবস্থা।

ঠিক সেই সংকটের জায়গা থেকে বর্তমানে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনেকে যারা এই সংকটের সাথে একা লড়ে ক্লান্ত, তাঁদের পাশে দাঁড়ানোর জন্য আমাদের এই উদ্যোগ।’

কিভাবে কাজ করা হবে সেবিষয়ে আশিক আরো জানান, "যেহেতু সংশ্লিষ্ট অনেকে সাহায্য চাইবার বিষয়ে দ্বিধান্বিত থাকতে পারেন, তাই আমরা শুরুতেই বলে রাখছি বর্তমান সময়ে আর্থিকভাবে সমস্যায় আছেন। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে অধ্যয়নরত এমন শিক্ষার্থীরা আমাদের সাথে যোগাযোগ করতে পারবেন এবং আমরা নিজেরাও খোঁজ খবর নিয়ে জানবো আমাদের আন্তর্জাতিক সম্পর্ক পরিবারের কোনও সদস্য উদ্ভুত পরিস্থিতির কারনে সাময়িক বিপদগ্রস্থ কিনা। এভাবে খুঁজে বের করে তার নাম, ঠিকানা গোপন রেখে আমরা তাকে উপহার হিসেবে আর্থিক সাহায্য পাঠাবো।

১.বর্তমানে অধ্যয়নরত যে কোনো শিক্ষার্থী উদ্ভূত পরিস্থিতিতে তাঁদের আর্থিক সমস্যা নিয়ে সরাসরি কথা বলতে পারবেন আমাদের সাথে। পরিচয় প্রকাশ বা এজাতীয় বিষয়ে সর্বোচ্চ গোপনীয়তা রক্ষার নিশ্চয়তা প্রদান করা হচ্ছে।

২. ইভেন্টে আমাদের সার্বিক তত্ত্বাবধায়কসহ সংশ্লিষ্ট যে কারোর সাথে যোগাযোগের প্রেক্ষিতে আমরা বিবেচনা সাপেক্ষে নির্দিষ্ট অর্থ সাহায্য সরাসরি সাহায্যপ্রার্থীর কাছে উপহার হিসেবে পৌঁছে দেবো।

সহযোগিতার জন্য যোগাযোগ :

মেহেদী হাসান আশিক (২০১৫-২০১৬) ০১৭৮৬৪৫৪০১৮

মোজাহার তাসলিম অপু (২০১৬-২০১৭) ০১৯৮১০০৩৮৪২

আতিকুল হক তুহিন(২০১৭-২০১৮) ০১৬২৩৫৬৫৪৯৬

মেহেদী হাসান রাব্বি(২০১৮-২০১৯) ০১৭২৮৮৭০৩৪৫

আল মুহিত(২০১৯-২০২০) ০১৭৮৯২৫৩৬৭২

সার্বিক তত্ত্বাবধানে,
মেহেদী হাসান আশিক (০১৭৮৬৪৫৪০১৮)
মোজাহার তাসলিম অপু (০১৯৮১০০৩৮৪২)

ঢাকা, ২৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআর//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।