স্কোপাসের জরিপে গবেষণায় শীর্ষে রাবি


Published: 2020-03-05 23:54:30 BdST, Updated: 2020-04-11 02:00:30 BdST

রাবি লাইভঃ স্কোপাসের জরিপে দেশে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে গবেষণায় এগিয়ে রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। এই প্রতিষ্ঠান এখন সবার শীর্ষে। ২০১৯ সালের প্রকাশিত গবেষণাকর্মসমূহ এবং গবেষণা সংশ্লিষ্ট পরামিতির নিরিখে স্কোপাস এ জরিপ শেষ করেছে বলে জানা গেছে।

Scimago ল্যাব কর্তৃক সম্পাদিত Scimago Institutions Ranking -এর তালিকাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরের অবস্থানে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গবেষণায় বিশ্ববিদ্যালয়ের প্রথমস্থান অর্জনের বিষয়ে বিশ্ববিদ্যালয়টির ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান শিক্ষার সুষ্ঠু পরিবেশ, বর্তমান কর্তৃপক্ষের গবেষণাধর্মী পদক্ষেপসমূহ এবং বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক মানসম্পন্ন শিক্ষকমণ্ডলীর গবেষণাতে নিবিড় মনোনিবেশ এ ফল এনে দিয়েছে।

আমরা এ অর্জনকে আরো সামনে নিয়ে যেতে চাই। এ অর্জনের জন্য ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষকসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান।

ঢাকা, ০৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।