রাবি ভিসি,প্রো-ভিসির কান্ড; সন্ধ্যায় মাঠে নামছে শিক্ষার্থীরা


Published: 2019-10-01 16:08:10 BdST, Updated: 2019-10-21 16:55:17 BdST

রাবি লাইভঃ সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান এর ‘জয় হিন্দ’ স্লোগান দেয়া এবং প্রো-ভিসি চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার এর নিয়োগ বাণিজ্যের ফোন আলাপ ফাঁস এই বিষয়গুলো নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের কাছে সমালোচনার মুখে পড়েছেন তারা।

এদিকে ভিসি, প্রো-ভিসির এই কর্মকান্ডের প্রতিবাদে আজ সন্ধ্যা ৬টায় মাঠে নামছে সাধারণ শিক্ষার্থীরা। জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে মশাল মিছিল দিয়ে ধারাবাহিক আন্দোলনের সূচনা ঘটাবেন শিক্ষার্থীরা।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষার্থীদের আহ্বান অন্যায়, অনাচার এবং দুর্নীতির বিরুদ্ধে দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে সতস্ফুর্ত অংশগ্রহণ প্রয়োজন।

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে ইতিহাস বিভাগ ও জন ইতিহাস চর্চা কেন্দ্র আয়োজিত তিনদিন ব্যাপী একটি আন্তর্জাতিক সম্মেলনে সভাপতির বক্তৃতায় ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান ‘জয় হিন্দ’ স্লোগান দিয়েছিলেন।

অপরদিকে সোমবার সন্ধায় রাবির আইন বিভাগে প্রভাষক নিয়োগে নির্বাচনী বোর্ডের একজন আবেদনকারীকে অর্থের বিনিময়ে চাকরি পাইয়ে দেওয়ার উদ্দেশ্যে প্রো-ভিসি চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার কথোপকথন ফাঁস হয়েছে। আবেদনকারীর স্ত্রীর সাথে প্রো-ভিসির দর-কষাকষির ওই অডিওতে তাকে টাকার বিষয়ে কথা বলতে শুনা যায়।

ঢাকা, ০১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।