রাবিতে কারিগরি শিক্ষার্থীদের ভর্তির সুযোগ


Published: 2019-09-09 14:38:56 BdST, Updated: 2019-10-16 13:35:58 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তির সুযোগ পাচ্ছে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাস করা শিক্ষার্থীরা। প্রথমবারের মত কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতাধীন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাশ করা শিক্ষার্থীদের আবেদনের সুযোগ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতরের প্রশাসক ড. প্রভাষ কুমার কর্মকার জানান, ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাস করা শিক্ষার্থীদের প্রাপ্ত জিপিএ ৫.০০ স্কেলে নির্ধারিত হবে। সব ইউনিটে আবেদন করতে পারবে। শিক্ষার্থীদের আগামী ১২ সেপ্টেম্বর রাত ১২টার মধ্যে অনলাইনে প্রাথমিক আবেদন সম্পন্ন করতে হবে। তবে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা সংক্রান্ত পূর্বে প্রকাশিত বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলি বলবৎ থাকবে।

ভর্তির বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন ৩ সেপ্টেম্বর সকাল থেকে শুরু হয়েছে এবং চলবে আগামী ১২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত। এতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রাথমিকভাবে ৫৫ টাকা ফি দিয়ে আবেদন করতে হবে। চূড়ান্ত আবেদন ১৭ সেপ্টেম্বর শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর শেষ হবে। চূড়ান্ত আবেদনে ইউনিটপ্রতি ১২০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। আগামী ২০, ২১ ও ২২ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকা, ০৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।