ডেঙ্গু কেড়ে নিল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার স্বপ্ন!


Published: 2019-08-15 13:00:54 BdST, Updated: 2019-09-16 02:47:59 BdST

পাবনা লাইভ : মোসাব্বির হোসেন মাহফুজ ছোটবেলা থেকেই ছিলেন মেধাবী ছাত্র। স্বপ্ন ছিল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার। সেভাবেই নিজেকে তিনি প্রস্তুত করছিলেন। এর আগেই সব শেষ হয়ে গিয়েছে তার। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি। মঙ্গলবার (১৩ আগস্ট) দিবাগত রাতে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মাহফুজ সদর উপজেলার বালিয়াহালট এলাকার মৃত গোলাম মোস্তফার ছেলে।

মাহফুজের মামা নাহিদ হোসেন জানান, পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজ থেকে চলতি বছর এইচএসসি পাস করে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি কোচিংয়ের জন্য ঢাকার ফার্মগেট এলাকায় ছাত্রাবাসে থাকতেন মাহফুজ। গত বৃহস্পতিবার কিছুটা অসুস্থ অবস্থায় ঈদের ছুটিতে বাড়ি আসেন। মঙ্গলবার অবস্থার অবনতি হলে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় তাকে। রাত দেড়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

তবে হাসপাতালে ভর্তির পর কর্তৃপক্ষের বিরুদ্ধে সময়ক্ষেপন ও সুচিকিৎসা না দেয়ার অভিযোগ করে নাহিদ হোসেন বলেন, হাসপাতালে ভর্তির পর দ্রুত অবস্থা খারাপ হলেও বার বার ডাকার পর চিকিৎসক আসেননি। নার্সদের বিষয়টি জানালেও তারা গুরুত্ব দেননি। তারা সঠিক চিকিৎসা দিলে হয়তোবা মাহফুজকে বাঁচানো যেত।

পাবনা সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল জানান, পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ার সাথে সাথেই মাহফুজকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু ঢাকা থেকেই আক্রান্ত হয়ে আসা এ রোগী হাসপাতালে ভর্তি হতেই দেরি করেছে বলে উল্লেখ করেন তিনি।

ঢাকা, ১৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।