রাবিতে দ্বিতীয়বার ভর্তির সুযোগ চায় ভর্তিচ্ছুরা


Published: 2019-07-16 15:07:21 BdST, Updated: 2019-09-17 21:11:38 BdST

রাবি লাইভঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তির সুযোগ বহাল রাখার দাবি জানিয়েছে ভর্তিচ্ছুরা । মঙ্গলবার বেলা ১১ টায় শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনের সামনে মানববন্ধনে এই দাবি জানায় এইচএসসি ২০১৮ ব্যাচের শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিশ্বের উন্নত দেশগুলোর উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলো ২য় বার ভর্তি পরিক্ষা দেয়ার সুযোগ রয়েছে। বাংলাদেশের প্রেক্ষাপটে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এই সুযোগটির দাবিদার আমরা সবাই।

আরো বলেন, প্রত্যেক মেধাবী শিক্ষার্থীদের পছন্দের শীর্ষ তালিকায় থাকে রাজশাহী বিশ্ববিদ্যালয়। যদি কোন কারণে পারিবারিক বিপর্যয়, অসুস্থ হওয়া কিংবা দুর্ঘটনায় আহত হলে একজন মেধাবী শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দিতে পারেনা। তাঁর স্বপ্নগুলো স্বপ্নই থেকে যায়। তাছাড়া মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলো দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ দিচ্ছে কিন্তু মেডিকেলে পড়ার ইচ্ছ যাদের নেই তারা কেনও উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হবে?

মানববন্ধনে অংশগ্রহণকারী অর্ধ-শতাধিক শিক্ষার্থীদের মধ্যে থেকে একটি প্রতিনিধি দল ২য় বার ভর্তি পরীক্ষার সুযোগি অব্যাহত রাখার দাবিতে ভিসি প্রফেসর ড. আব্দুস সোবহানের বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন ।

ঢাকা, ১৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।