রাবিঃ গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ


Published: 2019-07-07 16:07:12 BdST, Updated: 2019-10-19 08:20:12 BdST

রাবি লাইভঃ গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। দেশব্যাপী অর্ধদিবস হরতালের সাথে সংহতি রেখে রবিবার সকাল ৮টা থেকে দুপুর ৯টা পর্যন্ত তারা এ অবরোধ কর্মসূচী পালন করে।

জনস্বার্থ উপেক্ষা করে জনর্দুভোগ বাজেট, গ্যাসের দাম বৃদ্ধি, সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভোর ৬ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত এই হরতাল পালিত হয় । হরতালের কারণে সকাল থেকে দুপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের সকল বাস বন্ধ ছিলো। পরিবহন বন্ধ থাকায় ভোগান্তিতে পড়ে শিক্ষক-শিক্ষার্থীরা।

ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে সংক্ষিপ্ত সমাবেশ করে নেতাকর্মীরা। উক্ত সমাবেশে বিপ্লবী ছাত্রমৈত্রীর রাবি শাখার সাধারণ সম্পাদক রনজু হাসান বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধি একটি অযৌক্তিক সিদ্ধান্ত যেখানে জনগণের মতামতকে উপেক্ষা করা হয়েছে।

এই মূল্যবৃদ্ধির ফলে বহুমাত্রিক প্রভাব জনমানুষের উপড়ে পড়বে। কৃষকের সার শিল্পকারখানায় ব্যয়, শিক্ষার উপকরণ সহ বিদ্যুৎএর মূল্য বৃদ্ধি হবে। যা স্বাভাবিক জীবনকে ব্যাহত করবে।

সমাবেশে গ্যাসের মূল্যবৃদ্ধি সিদ্ধান্ত প্রত্যাহার সহ এই খাতে ভর্তুকি প্রধান এর দাবি জানান নেতাকর্মীরা। উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সমাজতান্তিক ছাত্রফ্রন্ট, বাংলাদেশ ছাত্র ফেডারেশন এর নেতা-কর্মীরা

ঢাকা, ০৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।