রাবির সেই শিক্ষক বিষ্ণুকুমারকে অব্যাহতি


Published: 2019-06-26 22:22:05 BdST, Updated: 2019-07-22 04:08:25 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক বিষ্ণুকুমার অধিকারীর বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানি ও মানসিকভাবে উত্যক্ত করার অভিযোগ উঠায় ক্লাস-পরিক্ষা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। অভিযুক্ত বিষ্ণুকুমার অধিকারী রাবিরা শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) অ্যাসিস্ট্যান্ট প্রফেসর।

এদিকে শিক্ষককে অব্যাহতির পাশাপাশি ঘটনার সত্যতা যাচাইয়ে তিন সদস্যের একটি কমিটিও ইনস্টিটিউটের পক্ষ থেকে গঠন করা হযেছে বলে জানা গেছে।

বুধবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করে ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর আবুল হাসান চৌধুরী বলেন, অভিযোগকারী যে শিক্ষা বর্ষের ছাত্রী শুধু সেই শিক্ষাবর্ষের ক্লাস-পরীক্ষা থেকে ওই শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে।

আর ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য আমরা ইনস্টিটিউটের তিনজন শিক্ষককে দায়িত্ব দিয়েছি। ঘটনা যাচাই-বাচাই শেষ না হওয়া পর্যন্ত ওই শিক্ষক ক্লাস পরীক্ষা নিবেন না। আমরা যাদেরকে সত্যতা যাচাইয়ের দায়িত্ব দিয়েছি, তাদের প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত মঙ্গলবার দুপুরে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) অ্যাসিস্ট্যান্ট প্রফেসর বিষ্ণুকুমার অধিকারীর বিরুদ্ধে একই ইনস্টিটিউটের এক ছাত্রী লিখিত অভিযোগ দেন।


ঢাকা, ২৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।