রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলের পাশের দোকানেই গাঁজা কেনা-বেচা


Published: 2019-05-02 16:11:11 BdST, Updated: 2019-10-15 22:45:22 BdST

ঢাবি লাইভঃ মাদারবখশ হলের সামনের দোকানেই দেদারছে গাঁজা কেনাবেচা হচ্ছে। দেখার যেন কেউ নেই। তবে অনেকেই মন্তব্য করেছেন দেখেও না দেখার ভান করছে কর্তৃপক্ষ। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাদারবখশ হলের সামনের দোকানে মাদকদ্রব্য বিক্রির দায়ে ছেলেকে না পেয়ে বাবাকে আটক করে নিয়ে গেছে পুলিশ।

জানাগেছে বুধবার রাত ৮টার দিকে ‘ভাই-ভাই স্টোর’ নামক ওই দোকানে মাদকদ্রব্য বিক্রি হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি ও পুলিশের অভিযানে দোকান থেকে পুটলি ভরা গাঁজা উদ্ধার করা হয়। এনিয়ে চলছে নানান গুঞ্জন। নানান সমালোচনা।

পুলি জানায়, অভিযানের পর পারভেজ নামের এক যুবক পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে তার বাবা নুরুল ইসলাম বাচ্চুকে (৬৫) গ্রেফতার করা হয়েছে। আটক বাচ্চু বিশ্ববিদ্যালয়ের কর্মচারী। অনেক দিন ধরেই তিনি চাকরী করেন রাবিতে।

আশে পাশের লোকজন জানায়, অনেকদিন ধরেই গাঁজা বিক্রি করার অভিযোগ ভাই-ভাই স্টোরের বিরুদ্ধে। এখানে গাঁজা বেচাকেনাও হয়। গাঁজা খাওয়ার জন্য অনেকে এখানে প্রতিনিয়ত যাতায়াত করে। নানান অভিযোগের কারণে প্রক্টরসহ পুলিশ এসে অভিযান চালায়। এ সময় দোকানদার পারভেজ পালিয়ে গেলেও তার বাবাকে গ্রেফতার করে নিয়ে গেছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ক্যাম্পাসলাইভকে জানান, মাদারবখশ হলের সামনে গাঁজা বিক্রি করা হয় এমন তথ্য পেয়ে অভিযান চালানো হয়েছে। আমরা নানান ভাবে খোজ খবর নিচ্ছিলাম। সত্যতাও পেয়েছি। তখন একজনকে আটক করা হয়। বাবা-ছেলে মিলেই গাঁজা বিক্রি করতো এখানে।

তিনি আরও জানান পুরানো কর্মচারী হওয়ায় সকলেই বিশ্বাস করতো। কিন্তু এরা যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নষ্ট করার ফাঁদ পেতেছিল তা আমরা কল্পনাও করতে পারিনি।

ঢাকা, ০২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।