রাবিতে লিবারেল অ্যাসোসিয়েশনের কমিটি গঠন


Published: 2019-04-29 15:32:44 BdST, Updated: 2019-05-22 09:16:09 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করেছে বাংলাদেশ লিবারেল অ্যাসোসিয়েশনের। রোববার রাতে সংগঠনটির কেন্দ্রীয় আহবায়ক জাহাঙ্গীর আলম ও সদস্য সচিব জাহাঙ্গীর কবির সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী নাইম জাহিনকে সভাপতি এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মেশকাত চৌধুরীকে (মিশু) সাধারণ সম্পাদক করে এই কমিটি দেয়া হয়েছে।

কমিটিতে দায়িত্বপ্রাপ্ত অন্যান্যরা হলেন:সহ-সভাপতি হয়েছেন আইন বিভাগের শিক্ষার্থী মাসুদ রানা, যুগ্ম সাধারণ সম্পাদক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শাহিনুর খালিদ, সাংগঠনিক সম্পাদক নাট্যকলা বিভাগের আকিব আবদুল্লাহ, অর্থ-সম্পাদক সমাজকর্ম বিভাগের আতিকা মাইমুনা, দপ্তর সম্পাদক আইন বিভাগের শাহরিয়ার আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান ফাগুন,গবেষণা ও উন্নয়ন সম্পাদক হয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের রাশেদ রানা।

সংগঠন সূত্রে জানা গেছে, মানবিক মূল্যবোধ সম্পন্ন সমাজ বিনির্মাণের অঙ্গীকারে বাঙ্গালী জাতিসত্ত্বাবোধ, নাগরিকের দায়িত্ব ও কর্তব্যবোধ এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশব্যাপী সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা ও সচেতনতামূলক কাজ করবে লিবারেল অ্যাসোসিয়েশন।

জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা এবং মহান মুক্তিযুদ্ধে তাঁর চিরস্মরণীয় অবদান, সেই সাথে অন্যান্য সকল শহীদদের বীরত্বগাঁথা ইতিহাসকে শ্রদ্ধা জানিয়ে সকল কাজে নিবেদিত থাকবে সকল পরিষদ । কমিটিগুলি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষামূলক কর্মসূচি ছাড়া কোনো রাজনৈতিক কর্মসূচি প্রদান করতে পারবেনা।

নেতৃত্বের বিকাশ ও তারুণ্যের বাংলাদেশ বিনির্মাণে ২০১৭ সালের নভেম্বর মাসে যাত্রা শুরু করে বাংলাদেশ লিবারেল এসোসিয়েশ। এর পরিষদগুলিতে যুক্ত রয়েছে ১৮ থেকে ৩৫ বছরের স্নাতকোত্তর সম্পন্ন ও স্নাতক অধ্যয়নরত তরুণরা।

১৬ টি পরিষদের বাইরেও লিবারেল অ্যাসোসিয়েশনের একটি যুব ছায়া সংসদ থাকছে যেটি বাংলাদেশ জাতীয় সংসদের আদলে ৩০০+৫০ জন তরুণ প্রতিনিধি নিয়ে ৫ বছরের জন্য গঠিত হবে এবং তারা তাদের নিজ নিজ আসনের প্রতিনিধিত্ব করবেন। সংসদের সাংসদগন মনোনীত হবেন লিবারেল এসোসিয়েশনের ১৬টি পেশাভিত্তিক পরিষদ থেকে।

ঢাকা, ২৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।