নুসরাত হত্যা: বিচার দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন


Published: 2019-04-28 15:42:58 BdST, Updated: 2019-05-22 09:26:31 BdST

রাবি লাইভ: মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যায় জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীরা। রোববার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন ফোকলোর চত্বরের সামনে মৌন মানববন্ধন করে তারা এ দাবি জানান।

কর্মসূচিতে শিক্ষার্থীরা ‘বিচারহীনতার সংস্কৃতি ধর্ষণের অন্যতম কারণ, হোক প্রতিরোধ হোক প্রতিবাদ ধর্ষণ নিপাত যাক, ধর্ষণ আর নির্যাতনে আর কত লাশ হবে জমা? প্রতিবাদ করলে যদি মৃত্যু হবে নারী তাহলে কোথায় যাবে’ সংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন। কর্মসূচির এক পর্যায়ে মাদ্রাসার সেই অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার পুত্তলিকায় ফাঁস লাগিয়ে ঝুলিয়ে দেয়।

মানববন্ধনে বিভাগের বিভিন্ন বর্ষের দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। শিক্ষকদের মধ্যে তানজিমা জোহরা হাবিব, আশরাফুজ্জামান, জি এম আব্দুল ওহাব প্রমুখ।
প্রসঙ্গত, গত ২৭ মার্চ নুসরাত জাহান রাফিকে যৌন পীড়িন করেন মাদরাসার অধ্যক্ষ এস এম সিরাজ উদ দৌলা।

রাফির মায়ের করা মামলায় প্রিন্সিপাল এস এম সিরাজ উদ দৌলাকে গ্রেপ্তার করে পুলিশ। ৬ এপ্রিল রাফি আলিম পরীক্ষা দিতে গেলে চারতলা ভবনে নিয়ে তার শরীরে আগুন ধরিয়ে দেয় এস এম সিরাজ উদ দৌলার অনুসারীরা। ১০ এপ্রিল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় রাফি। এ ঘটনায় রাফির ভাইয়ের করা মামলায় এখন পর্যন্ত ২০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ও পিবিআই। কিলিং মিশনে অংশগ্রহণকারী শাহাদাত হোসেন শামীম, জাবেদ হোসেন, জোবায়ের আহমেদ, উম্মে সুলতানা পপি, কামরুন নাহার মনিসহ আটজন দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

ঢাকা, ২৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।