রাবিতে বাণী অর্চনা অনুষ্ঠিত


Published: 2019-02-10 18:32:21 BdST, Updated: 2019-04-19 09:01:55 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যথাযোগ্য মর্যাদায় সরস্বতী পূজা ও বাণী অর্চনা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে এই বাণী অর্চনার আয়োজন করে পূজা পরিচালনা পর্ষদ ও শ্রীশ্রী সরস্বতী পূজা উদ্যাপন কমিটি।

পর্ষদের সভাপতি প্রফেসর বিশ্বনাথ শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম আব্দুস সোবহান। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা ও প্রো-ভিসি প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া।
পর্ষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. প্রণব কুমার পান্ডে স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আলোচক ছিলেন ইমেরিটাস প্রফেসর ড. অরুণ কুমার বসাক, প্রফেসর ড. চিত্তরঞ্জন মিশ্র, প্রফেসর ড. প্রভাষ কুমার কর্মকার। এসময় বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার প্রফেসর ড. এম এ বারী, প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমানসহ বিশিষ্ট শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনায় বক্তাগণ সরস্বতী পূজার গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন। তারা আশা প্রকাশ করেন যে, বিদ্যাদেবী সরস্বতীর কল্যাণে সমাজে শিক্ষা, সাম্য ও অসাম্প্রদায়িক চেতনার আরো বিকাশ ঘটবে।

এর আগে রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার একে মিশ্রসহ অতিথিবৃন্দ পূজা মন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন। বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মন্দির ছাড়াও বিশ্ববিদ্যালয়ের কয়েকটি হল, বিভাগ ও স্কুলে বাণী অর্চনা অনুষ্ঠিত হয়।


ঢাকা, ১০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।