অবশেষে পাবিপ্রবি খুলছে ৮ ডিসেম্বর


Published: 2018-12-06 13:35:04 BdST, Updated: 2018-12-13 06:38:04 BdST

পাবিপ্রবি লাইভ: দীর্ঘ ৩৩ দিন বন্ধ থাকার পর অবশেষে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) খুলে দেয়া হচ্ছে আগামী ৮ই ডিসেম্বর। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ৫ই নভেম্বর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, রিজেন্ট বোর্ডের ৪৮তম জরুরি সভা বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। রিজেন্ট বোর্ডের সভায় আগামী ৭ই ডিসেম্বর শুক্রবার বিশ্ববিদ্যালয়ের হলসমূহ এবং আগামী ৮ই ডিসেম্বর শনিবার বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য, গত ৫ই নভেম্বর ছয় দফা দাবিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্লাসবর্জন করে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। বিক্ষোভে ভিসি অবরুদ্ধ হয়ে পড়েন। ওইদিন দুপুর সাড়ে ১২টা থেকে ক্যাম্পাসের প্রবেশের মূল ফটক ও প্রশাসনিক ভবন আটকিয়ে দাবি আদায়ের জন্য বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন শিক্ষার্থীরা।

ওই দিন সন্ধ্যায় রিজেন্ট বোর্ডের জরুরি সভায় ১০ শিক্ষার্থীকে বহিষ্কার এবং বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

 

 

ঢাকা, ০৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।