পাবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের ২ সদস্য আটক


Published: 2018-11-16 11:49:13 BdST, Updated: 2018-12-11 20:09:47 BdST

পাবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) অভিযান চালিয়ে ভর্তি পরীক্ষা জালিয়াতি চক্রের ২ সদস্যকে আটক করেছে পুলিশ। তারা সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থী বলে জানা গেছে। আটকরা হলেন ফরিদ হোসেন (২৪) ও হামিম (২৫)।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) মধ্যরাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পাবনা সদর থানার এসআই (তদন্ত) মো. আসাদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. প্রীতম কুমার দাস ক্যাম্পাসলাইভকে জানান, ‘বৃহস্পতিবার রাত ২টার দিকে আমরা গোপন সংবাদে জানতে পারি পাবনা শহরের রাধানগর মহল্লার নাহার ভবনের ছাত্রাবাসে ভর্তি পরীক্ষা জালিয়াতি চক্রের বেশ কিছু সদস্য আত্মগোপন করে আছে।

এরপর আমরা পুলিশকে বিষয়টি জানিয়ে দেই। পুলিশের সঙ্গে আমরা ওই ভবনে অভিযান চালাই।’ সেখান থেকে দুইজনকে আটক করেছে পুলিশ।

নাহার ভবন ছাত্রাবাসের মালিক রানা ক্যাম্পাসলাইভকে জানান, ‘আমার ছাত্রাবাসে প্রায় বিশ জন ছাত্র থাকে। আজ শুক্রবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা। তাই দেশের বিভিন্ন জেলা থেকে বেশ কিছু ছাত্র আমার এই ছাত্রাবাসে উঠছে।

রাতে যখন আমার ছাত্রাবাসে অভিযানে পুলিশ আসেন তখন বেশ কিছু ছাত্র প্রাচীর ডিঙিয়ে পালিয়ে যায়।’ আমি বিষয়টি প্রথমে বুঝতে পারিনি। পরে পুলিশ এল বিষয়টি বুঝেছি।

এসআই মো. আসাদুজ্জামান ক্যাম্পাসলাইভকে জানান, ‘এই জালিয়াতি চক্র অনেকদিন ধরেই ভর্তি পরীক্ষায় জালিয়াতি করে আসছিলো। আমরা খবর পেয়ে ডিবি এবং পুলিশের দল নিয়ে প্রায় দুই ঘণ্টা অভিযান চালিয়ে দুইজনকে আটক করি।

পুলিশের উপস্থিতি জানতে পেরে জালিয়াতি চক্রের অন্যান্য সদস্যরা পালিয়ে যায়। এ সময় তাদের কাছে নকল ভর্তি পরীক্ষার খাতা, প্রশ্ন ও ইলেক্ট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়।

এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। আটককৃতদের আদালতে পাঠানো হয়েছে।


ঢাকা, ১৬ নভম্বের (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।