রাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন, হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকী


Published: 2018-11-13 17:30:34 BdST, Updated: 2018-12-11 20:15:33 BdST

রাবি লাইভ: হলের সংস্কারসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শেরে-ই-বাংলা আবাসিক হলের শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় হলের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন দাবি তুলে ধরেন তারা।

আন্দোলনকারীরা হলের ড্রেন, শৌচাগারসহ হল পরিস্কার, ওয়াই-ফাই, খাবারের মান বৃদ্ধি, খাবারে হল প্রশাসনের ভর্তুকি দেয়া, বেসিন বৃদ্ধি, হলের পেছনে বাল্ব দেওয়া, হিটার বন্ধ না করার দাবি জানান।

আবাসিক শিক্ষার্থী ফিদেল মনিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী শাহিনুর, ইমরান, নাট্যকলা বিভাগের নাসির, ফাইন্যান্সের আবুল কালাম, চারুকলার মোস্তফা, ইতিহাসের আমিনুুল প্রমুখ।

মানববন্ধন শেষে হল প্রধ্যক্ষের সাথে সাক্ষাত করতে যান আন্দোলনরত শিক্ষার্থীর। এ সময় হল প্রাধ্যক্ষ ড. পার্থ বিপ্লব রায় বলেন, ‘হলে কর্মচারীর সংখ্যা কম। তারা কয়েকটি দায়িত্ব একসাথে পালন করছে। ফলে হলে ময়লা জমে থাকে। তবে হলের বিভিন্ন সমস্যা নিয়ে ভিসি-প্রোভিসির সাথে কথা বলেছি’।

তবে তিনি শিক্ষার্থীদের আস্বস্থ করে বলেন, ‘আমরা ইতোমধ্যেই কাজ শুরু করেদিয়েছি। সকলের সহযোগীতায় শীঘ্রই সমস্যার সমাধান করা হবে’

এদিকে
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যয়নরত নেত্রকোনা জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘নেত্রকোনা জেলা সমিতি’র উদ্যোগে বাংলাদেশের জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের ৭০তম জন্মদিন উদযাপিত হয়েছে।

হুমায়ুন আহমেদের ৭০তম জন্মদিন উদযাপিত

 

দিবসটি উপলক্ষে মঙ্গলবার বিকেল ৫ টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জেলা সমিতির ব্যানারে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করে তারা। শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্র্রীয় শহীদ স্মৃতি সংগ্রহশালা মুক্তমঞ্চে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় তারা হুমায়ুন আহমেদের প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলন ও কেক কেটে ৭০ তম জন্মদিন পালন করে।

অনুষ্ঠানে নেত্রকোনা জেলা সমিতির সভাপতি রেদওয়ান কনকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সহ-সভাপতি মো. তরিকুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাকিম পাভেল এবং স্বর্ণপদকপ্রাপ্ত নেত্রকোনার কৃতি শিক্ষার্থী ইয়াছিন আল মাসুমসহ নেত্রকোনা জেলার প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী।

 

ঢাকা, ১৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।