রাবিতে নতুনভাবে যোগ হলেন চাইনিজ শিক্ষক


Published: 2018-11-07 13:59:18 BdST, Updated: 2018-11-14 11:17:46 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনস্টিটিউট অফ ইংলিশ এন্ড আদার ল্যাংগুয়েজ এ নতুনভাবে চাইনিজ শিক্ষক যোগদান করেছেন। ইনস্টিটিউটকে আরো গতিশীল এবং ফলপ্রসূ করতে ইউ চিওয়ে নামের চাইনিজ এই শিক্ষক বিশ্ববিদ্যালয়ে চীন থেকে নিয়ে আসা হয়েছে। চিওয়ে চীনের ইউ নান ইউনিভার্সিটি চাইনার চাইনিজ ল্যাংগুয়েজ এন্ড লিটারেটার বিভাগের প্রফেসর হিসেবে দ্বায়িত্বরত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আবাসিক ভবন এলাকায় চাইনিজ কর্ণারে চাইনিজ কোর্সের শিক্ষার্থীদের উদ্যোগে ইউ চিওয়েকে ফুলেল তোড়া দিয়ে বরণ করে নেয়া হয়। বরণ করা শেষে চিওয়ের সাথে শিক্ষার্থীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ে চাইনিজ ভাষা শেখানো এবং শেখার ক্ষেত্রে বিভিন্ন সমস্যা নিয়ে আলাপ আলোচনা করা হয়।

চিওয়ের সাথে শিক্ষার্থীদের মতবিনিময়ের সময় উপস্থিত ছিলেন, কনফসিয়াস ইনস্টিটিউট নর্থ-সাউথ ইউনিভার্সিটির ঢাকার ডিরেক্টর ড. চৌ ওয়েওয়ে, উর্দু বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর সামিউল ইসলাম ও সিরামিক এবং ভাস্কর্য বিভাগের প্রফেসর ড. আব্দুল মাতিন তালুকদার প্রমূখ।

 


ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।