রুয়েটে ভর্তি পরীক্ষা আগামীকাল


Published: 2018-10-20 19:09:32 BdST, Updated: 2018-11-14 15:24:51 BdST

রুয়েট লাইভ: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা আগামীকাল রবিবার অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় এক হাজার ২৩৫টি আসনের বিপরীতে সাত হাজার ৪৮৮ জন ভর্তিচ্ছু অংশ নেবে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরইমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

শনিবার দুপুরে রুয়েটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি প্রফেসর আশরাফুল আলম জানান, এবারের দু’টি গ্রুপে (ক ও খ) অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ৬ হাজার ৮৮৬ জন এবং ‘খ’ গ্রুপের অধীনে সকাল ৯টা থেকে দুপুর ১২টা ১০ পর্যন্ত ৬০২ জন ভর্তিচ্ছু অংশ নেবে। আগামী ৩১ অক্টোবর (বুধবার) ভর্তির পরীক্ষার ফলাফর প্রকাশ করা হবে।

এসময় তিনি আরও বলেন, পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীকে উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড ও ফটোকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটাধারীদের গোত্রপ্রধান কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি সঙ্গে রাখতে হবে। পরীক্ষা চলাকালে ক্যালকুলেটর ছাড়া অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখতে পারবে না।

সম্মেলনে রুয়েটের ভিসি প্রফেসর রফিকুল আলম শেখ বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষাকে কেন্দ্র করে যেকোনো ধরনের জালিয়াতি রোধে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর সেলিম হোসেন, ছাত্র কল্যাণ দফতরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মামুনুর রশীদ, জনংযোগ দফতরের উপ-পরিচালক গোলাম মর্তুজা প্রমুখ উপস্থিত ছিলেন।

 


ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।