রাবিতে পদার্থবিজ্ঞান অলিম্পিয়াড


Published: 2018-10-16 00:47:18 BdST, Updated: 2018-11-14 15:42:10 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিভাগীয় অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পদার্থ বিজ্ঞান অলিম্পিয়াডের আয়োজনে পদার্থবিজ্ঞান বিভাগের তত্তাবধানে সোমবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. খলিলুর রহমান। উদ্বোধন শেষে একটি র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

আয়োজক সূত্রে জানা যায়, অলিম্পিয়াড কর্মসূচীর মধ্যে ছিল পরীক্ষা, আলোচনা অনুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শণী। এই অলিম্পিয়াডে রাজশাহী অঞ্চলের বিভিন্ন জেলার ৬ শতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. শামস বিন তারেকের সভাপতিত্বে উদ্বোধনী সেশনে প্রধান অতিথি ছিলেন রাবি বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. খলিলুর রহমান, দ্বিতীয় সেশনে প্রধান অতিথি ছিলেন ইমেরিটাস প্রফেসর ড. অরুণ কুমার বসাক।

এছাড়া অন্যান্যের মধ্যে পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. সালেহ হাসান নকীব, গণিত বিভাগের প্রফেসর ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য ড. সুব্রত মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন। দুপুরে অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট প্রদানের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

 

 

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।