রাবিতে দুই দিন ব্যাপি জাতীয় সায়েন্স ফেস্টা


Published: 2018-10-06 21:31:19 BdST, Updated: 2018-10-20 15:14:09 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উদ্যোগে ৩য় বারের মতো দুইদিন ব্যাপি জাতীয় সায়েন্স ফেস্টা শুরু হয়েছে। এতে সহযোগিতা করছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর। শনিবার সকালে বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক স্বপন কুমার রায়।

উদ্বোধনী অনুষ্ঠানে ক্লাবের সভাপতি আহসান হাবীব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, প্রফেসর ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, ছাত্র উপদেষ্ঠা প্রফেসর ড. লাইলা আরজুমান বানু। স্বাগত বক্তৃতা রাখেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জহুরুল ইসলাম মুন।

দুই দিন ব্যাপি এ অনুষ্ঠানের আয়োজনে থাকছে, সায়েন্স অলিম্পিয়াড, পোস্টার প্রেজেন্টেশন, প্রজেক্ট শো, সায়েন্টিফিক বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন, কুইজ প্রতিযোগীতা এবং রুবিক্স কিউব প্রতিযোগিতা।

এছাড়াও ফেস্টিভালে বিনোদনের জন্য বিশেষ আকর্ষন হিসেবে থাকছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের ভ্রাম্যমাণ বাসে ৪ডি মুভি দেখার ব্যবস্থা এবং ভ্রাম্যমাণ প্রযুক্তি যাদুঘর। রাজশাহী অঞ্চলের প্রায় ৩৫ শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষার্থী এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

 

 


ঢাকা, ০৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।