রাবিতে ছয় দফা বাস্তবায়নের দাবি মুক্তিযোদ্ধা সন্তানদের


Published: 2018-10-02 20:49:32 BdST, Updated: 2018-12-17 11:41:02 BdST

রাবি লাইভ: ধীরে ধীরে সক্রিয় হচ্ছে মুক্তিযোদ্ধা সন্তানরা। তারা বিভিন্ন কর্মসূচী নিয়ে ইতোমধ্যে মাঠে তৎপর থাকতে দেখা গেছে। প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মন্ত্রিপরিষদ সচিবের কোটা বাতিলের সুপারিশ বাতিল চেয়ে ছয় দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ দাবিতে মানববন্ধনের আয়োজন করা হয়। মঙ্গলবার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ব্যানারে এই আয়োজন করা হয়েছিল।
এ সময় রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ড. আব্দুল মান্নান বলেন, কোটা বাতিলের সুপারিশ মুক্তিযোদ্ধারা মানে না।

অবিলম্বে মন্ত্রিপরিষদ সচিবের সুপারিশ প্রত্যাহার করে নিতে হবে। যদি কোটা সম্পর্কে কোনো মন্তব্য করতে হয় তাহলে কমিটিতে মুক্তিযোদ্ধা মন্ত্রী ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের প্রতিনিধি রেখে কোটা নিয়ে আলোচনা করতে হবে।

মন্ত্রিপরিষদ সচিবের কোটা বাতিলের সুপারিশ প্রত্যাহার, মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মের জন্য শুধু ৩০ শতাংশ কোটা নয় সুনিশ্চিত চাকরির ব্যবস্থা, রাজাকারদের সম্পত্তি বাজেয়াপ্ত, রাজাকার সন্তানদের চাকরিচ্যুত করা, মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতির ব্যবস্থা, সামাজিক মাধ্যমে মুক্তিযোদ্ধাদের অবমাননার বিচার করাসহ ছয়টি দাবি বাস্তবায়নের দাবি জানান তারা।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- রাজশাহী মুক্তিযোদ্ধা সন্তান সমন্বয় পরিষদের আহ্বায়ক সাফকাত মঞ্জুর বিপ্লব, রাজশাহী মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি সজল, বিশ্ববিদ্যালয় শাখার সদস্য মেহরাব হোসেন, অমর শুভ ও জ্যোতি বসু প্রমুখ।

 

ঢাকা, ০২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।