রাবি: "তরুণ ছাত্র জনতার উপর বিশ্ব জয়ের দায়িত্ব"


Published: 2018-09-23 14:42:00 BdST, Updated: 2018-12-13 19:49:46 BdST

রাবি লাইভ: বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘তোমরা সঠিক তথ্য-প্রযুক্তির ব্যবহার করা জানবে। তোমাদের জন্য নতুন প্ল্যাটফর্ম তৈরি করতেই সারা দেশে ২৮টি হাইটেক পার্ক নির্মাণ করা হচ্ছে।

এক একটি হাইটেক পার্কে তোমাদের মতো শিক্ষার্থীরাই কাজ করবে। রাজশাহীর মাটিতে প্রায় ২৫০ কোটি টাকা ব্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে শেখ মুজিব হাই-টেক পার্ক উপহার দিয়েছেন। সেখানে প্রায় ১৪ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে। আজকের তরুণ-তরুণীরাই আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাবে’।

রবিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক রাজশাহী শীর্ষক প্রকল্পের আওতায় এআরভিআর ও এমআর ল্যাব উদ্বোধন শেষে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী পলক বলেন, ‘আমরা আশা করছি শেখ মুজিব হাই-টেক পার্কের মাধ্যমে আমাদের ভবিষৎ প্রজন্মের সন্তানদের কর্মসংস্থানের সুযোগ্য করে তুলবে। এর পাশাপাশি বিশ্বে আমরা প্রযুক্তি নির্ভর বাংলাদেশে ডিজিটাল অর্থনীতি গড়ে তুলতে এই ল্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। প্রযুক্তিগত শিক্ষা আগামী দিনে অপরিসীম সম্ভবনা বয়ে আনবে।’

তরুণদের দায়িত্বের কথা স্বরণ করিয়ে দিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের দায়িত্ব ছিল প্ল্যাটফর্ম তৈরী করে দেওয়া, এই ল্যাবের মাধ্যমে সেটা আমরা করে দিয়েছি। তোমরা এখানে বসে বিশ্ব জয়ও করতে পারো আবার বসে বসে ঘুমাতেও পারো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের তরুণ ছাত্র জনতার উপর বিশ্ব জয়ের এ দায়িত্ব অর্পন করেছেন। এতএব তোমাদের উপর অর্পিত এই দায়িত্ব যথাযথভাবে পালন করবে।

অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আব্দুস সোবহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রো-ভিসি প্রফেসর আনন্দ কুমার সাহা ও বঙ্গবন্ধু হাই-টেক পার্কের প্রকল্প পরিচালক একেএম ফজলুল হক।

আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর রফিকুল ইসলাম সেখ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ওসমান গনি তালুকদার প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর খাদেমুল ইসলাম মোল্যা।

 


ঢাকা, ২৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।