রাবিতে কোটা আন্দোলনকারীদের বিক্ষোভ


Published: 2018-09-18 14:56:33 BdST, Updated: 2018-10-16 01:54:08 BdST

রাবি লাইভ: কোটা সংস্কারের প্রজ্ঞাপন, শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ তিন দফা বাস্তবায়নের দাবি জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে।মঙ্গলবার দুপুরে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে একটি বিক্ষোভ মিছিল বের হয়। পরে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে যাত্রা স্থানে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

কোটা সংস্কার আন্দোলনের রাবি শাখার আহ্বায়ক মাসুদ মোন্নাফ বলেন, বর্তমান কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার করে অতি দ্রুত প্রজ্ঞাপন জারি করতে হবে। কোটা আন্দোলনকারীদের ওপর মিথ্যা মামলা প্রত্যাহার সহ কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান।

নিরাপত্তাহীনতা কথা উল্লেখ্য করে তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের বৈধ শিক্ষার্থী হওয়া সত্বেও বিগত তিন মাস যাবৎ প্রাণনাশের ভয়ে ক্যাম্পাসে প্রবেশ করতে পারিনি। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের নিরাপত্তা দিতে পারেনি। আমরা কেউ দেশদ্রোহী নয়।

কোটা আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক তরিকুলের শারীরিক অবস্থার কথা জানিয়ে বক্তারা বলেন, তার এখনও শঙ্কা কাটেনি। ১৫-২০ দিন পর পায়ে ভর দিতে পারবে। তবে পুরোপুরি সুস্থ হতে আরও অনেক সময় লাগবে।

 


ঢাকা, ১৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।