রাবিতে ভর্তি পরীক্ষার বাছইয়ে মনোনীত দেড় লক্ষাধিক শিক্ষার্থী


Published: 2018-09-17 21:37:33 BdST, Updated: 2018-10-22 16:35:22 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য মনোনীত হয়েছেন ১ লাখ ৬০ হাজার শিক্ষার্থী। প্রাথমিকভাবে আবেদন করেন ২ লাখ ৮৫ হাজার ৫৬ শিক্ষার্থী। এর মধ্য থেকে উচ্চ মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে এ বাছাই তালিকা প্রকাশ করা হয়েছে।

যারা ভর্তি পরীক্ষার জন্য মনোনীত হয়েছেন তাদের আগামি ২৩ সেপ্টেম্বরের মধ্যে নির্ধারিত ফি পরিশোধ করতে হবে। সোমবার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে আইসিটি সেন্টারের প্রশাসক প্রফেসর খাদেমুল ইসলাম মোল্যা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ফল প্রকাশ করা হয়েছে।

প্রফেসর খাদেমুল ইসলাম মোল্যা বলেন, প্রাথমিক আবেদনকারীদের মধ্য থেকে উচ্চ মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে ভর্তি পরীক্ষায় মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। আগামি ২৩ সেপ্টেম্বরের মধ্যে নির্ধারিত ফি জমা দিতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে তালিকাভুক্ত সব শিক্ষার্থী ফি জমা না দিলে পরবর্তীতে অপেক্ষমান তালিকা প্রকাশ করা হবে।

‘এভাবে তিনটি ধাপে ভর্তির আবেদন শেষ করা হবে। সব তালিকা প্রকাশ করার পর চূড়ান্ত তালিকায় মনোনীত শিক্ষার্থীরা আগামি ২২-২৩ অক্টোবর ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করতে পারবেন’।

এদিকে বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে, প্রকাশিত তালিকায় স্থান পাওয়া প্রার্থীদের নির্ধারিত ফি আগামি ২৩ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার মধ্যে পরিশোধ করতে হবে। ১২৫৪ টাকা ‘এ’ ও ‘সি’ ইউনিটের জন্য, ৭২৬ টাকা ‘বি’ ইউনিটের জন্য, ৯৯০ টাকা ‘ডি’ ইউনিটের জন্য এবং ‘ই’ ইউনিটের জন্য ১১২২ টাকা নির্ধারণ করা হয়েছে।

 


ঢাকা, ১৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।