রুয়েটে ভর্তির আবেদন শুরু শনিবার


Published: 2018-09-14 21:46:24 BdST, Updated: 2018-09-23 19:03:54 BdST

রুয়েট লাইভ: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন শুরু শনিবার (১৫ সেপ্টেম্বর) থেকে। ২৯ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত ভর্তিপরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করা যাবে। বিশ্ববিদ্যালয়ে ভর্তিপরীক্ষা হবে ২১ অক্টোবর। এ বছর ১৪টি বিভাগে মোট এক হাজার ২৩৫টি আসনে শিক্ষার্থী ভর্তির জন্য ভর্তিপরীক্ষা হবে আগামী ২১ অক্টোবর।

ভর্তি কমিটির সূত্রমতে, ২০১৫ বা তার পরবর্তী এসএসসি পরীক্ষায় জিপিএ কমপক্ষে ৪ ও ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজিতে কমপক্ষে ১৮ গ্রেড থাকতে হবে। এর মধ্যে গণিত, পদার্থ ও রসায়নে পৃথকভাবে কমপক্ষে ৪ এবং ইংরেজিতে কমপক্ষে ৩.৫ থাকতে হবে।

‘ও’ লেভেল পরীক্ষায় কমপক্ষে ৫ বিষয়ে ‘বি’ গ্রেড এবং ২০১৭ সালের নভেম্বরের পর ‘এ’ লেভেল পরীক্ষায় গণিত, পদার্থ ও রসায়নে কমপক্ষে ‘বি’ গ্রেড থাকতে হবে।

দুই গ্রুপে অনুষ্ঠেয় এ পরীক্ষায় অনলাইনে ‘ক’ গ্রুপে ৮৫০ টাকা ও ‘খ’ গ্রুপে ৯৫০ টাকা ফি দিয়ে ডাচ-বাংলা ব্যাংকের রকেট সার্ভিসের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে ফরম পূরণ করতে হবে।

এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষা ফলের ভিত্তিতে মোট আট হাজার আবেদনকারীকে এ বছর ভর্তিপরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে। তাদের তালিকা প্রকাশ করা হবে ৪ অক্টোবর। আর ৮ থেকে ১৩ অক্টোবর বিকেল ৫টার মধ্যে তাদের রুয়েট ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

ভর্তিপরীক্ষা হবে ২১ অক্টোবর রুয়েটের বিভিন্ন ভবনে। ‘ক’ ও ‘খ’ উভয় গ্রুপের ভর্তিপরীক্ষা হবে সকাল ৯টা থেকে।

ভর্তিপরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে ও ওয়েবসাইটে পাওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 


ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।