রাবি ছাত্রলীগ নেতার উদ্যোগ, দোকান পেলেন বৃদ্ধা


Published: 2018-09-14 01:28:47 BdST, Updated: 2018-09-23 19:02:52 BdST

রাবি লাইভ : ইতিবাচক ধারায় ফিরতে শুরু করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পড়াশোনার পাশাপাশি তারা এখন সমাজ সেবামূলক কর্মকাণ্ড শুরু করেছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা মাহফুজুর রহমান এহসান এবার অসহায় বৃদ্ধার জন্য দোকানের ব্যবস্থা করে দিয়েছেন। এহসার রাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি। তিনি উদ্যোগ নিয়ে এমন মহৎ কাজটি করেছেন।

জাা গেছে, পরিবারের ভরনপোষণ, নাতি-নাতনীর পড়াশোনা ও অসুস্থ ছেলের চিকিৎসার জন্য হাত পাততে হয় বৃদ্ধা হনুফা বেগমকে। এভাবে চলতে চাইতেন না তিনি। চাইছিলেন নিজের একটি কর্মসংস্থানের। হুনুফার সেই ইচ্ছা পূরণ হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের সামনে দোকানের ব্যবস্থা করে দেয়া হয়েছে। তাকে। রাবি ছাত্রলীগ সহ-সভাপতি মাহফুজুর রহমান এহসান ও সাবেক শিক্ষার্থীদের সহায়তায় ওই কর্মসংস্থান হয়েছে তার।

জানা যায়, ছাত্রলীগের ওই নেতা ছাড়াও রাবির সাবেক শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করলে হনুফা বেগমকে সাহায্য করতে এগিয়ে আসেন সিনিয়র এএসপি কাজী শাহনেওয়াজ টোকন, ডিবি পুলিশের উপ-কমিশনার গোলাম সাকলায়েন শিথিল এবং নগরীর বোয়ালিয়া থানার এসি একরামুল হক। গত বুধবার তাদের সহযোগিতায় রামেক হাসপাতালের জরুরি বিভাগের ফটকের সামনে হনুফা বেগমকে একটি অস্থায়ী দোকান করে দেন ছাত্রলীগ নেতা এহসান।

হনুফা বেগম জানান, ছেলে অসুস্থ হওয়ায় পরিবারের সদস্যদের ভরণপোষণসহ নাতি-নাতনির পড়াশোনার খরচ, ছেলের চিকিৎসা ব্যয় মেটাতে হত তাকে। এর জন্য রাবি ক্যাম্পাসে শিক্ষার্থীদের কাছে গিয়ে হাত পাততেন। দোকান পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমার ভিক্ষা করতে ইচ্ছে হয় না, নিরুপায় হয়ে করতাম। এখন ক্যাম্পাসের ছাত্ররা আমাকে একটি দোকান করে দিয়েছে। তাদের কাছে আমি কৃতজ্ঞ।

রাবি ছাত্রলীগ সহ-সভাপতি মাহফুজুর রহমান এহসান বলেন, মানুষ মানুষের সাহায্যের জন্য এগিয়ে আসবে এটাই স্বাভাবিক। হনুফা খালা একটা দোকান চেয়েছেন। আমরা তার ব্যবস্থা করে দিয়েছি।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।