কলেজের বাথরুমে ছাত্রীর দেহ তল্লাশী পুরুষের, তোলপাড়


Published: 2018-08-07 02:51:11 BdST, Updated: 2018-10-24 11:42:22 BdST

বগুড়া লাইভ : বগুড়া নার্সিং কলেজে ভিজিল্যান্স টিমের এক পুরুষ সদস্য বাথরুমে ঢুকে এক ছাত্রীর দেহ তল্লাশী করেছেন বলে অভিযোগ উঠেছে। এঘটনা নিয়ে তোলপাড় শুরু হয়েছে। প্রতিবাদে শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মঞ্জুর হোসেন জানান, ভিজিল্যান্স টিমের সদস্য রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার জামাল উদ্দিন কাজটা ঠিক করেননি।

পরীক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীরা জানান, বগুড়া নার্সিং কলেজে গত কয়েকদিন আগে বিএসসি ইন নার্সিং সায়েন্স এবং বিএসসি ইন পাবলিক হেলথ প্রথম বর্ষের চুড়ান্ত পরীক্ষা শুরু হয়। ১২২ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশ নিচ্ছেন। সোমবার সকালে তৃতীয় দিন মাইক্রো বায়োলজি পরীক্ষা ছিল। রাজশাহী থেকে ভিজিল্যান্স টিমের সদস্য হিসেবে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার জামাল উদ্দিন ও রাজশাহী নার্সিং কলেজের নার্সিং ইন্সট্রাকটর শেফালী খাতুন কলেজে আসেন। ভিজিল্যান্স টিমে একজন নারী সদস্য থাকার পরও পরীক্ষা শুরুর পর বেলা ১১টার দিকে সেকশন অফিসার জামাল উদ্দিন নকল ধরতে বাথরুমে ঢোকেন। তিনি এক ছাত্রীর শরীর তল্লাশী করেন। এতে পরীক্ষার্থীদের বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তারা পরীক্ষা বর্জন করে হল থেকে বাইরে এসে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন। কলেজের শিক্ষকরা ভিজিল্যান্স টিমের ওই সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে ২০ মিনিট পর পরীক্ষার্থীরা হলে ফিরে পরীক্ষা দেন। পরে তাদের বাড়তি সময় দেয়া হয়েছে।

বগুড়া নার্সিং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মঞ্জুর হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভিজিল্যান্স টিমের ওই সদস্যে কাজটি ঠিক করেননি। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।