হুমায়ূন আহমেদ স্মরণে রাবিতে প্রীতি ফুটবল ম্যাচ


Published: 2018-07-21 20:13:21 BdST, Updated: 2018-08-18 09:13:28 BdST

রাবি লাইভ: বাংলাদেশের কিংবদন্তী কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৬ষ্ঠ প্রয়াণের মাস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) একটি প্রীতি ফুটবল ম্যাচে অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের আমীর আলী হল মাঠে নত্রকোনা জেলা সমিতির শিক্ষার্থীদের নিয়ে এই প্রীত ম্যাচের আয়োজন করা হয়।

এর আগে নেত্রকোনা জেলা সমিতির শিক্ষার্থীরা সভাপতি এবং সাধারণ সম্পাদক দুই গ্রুপে ভাগ হয়ে দুইটি টিম গঠন করে। এক টিমের নাম হয় হুমায়ূন আহমেদের সৃষ্ট চরিত্র ‘হিমু একাদশ’ এবং আরেক টিমের নাম দেওয়া হয় ‘মিসির আলী একাদশ’।

সভাপতির নেতৃত্বে চলে মিসির আলী একাদশ অন্যদিকে সাধারণ সম্পাদকের নেতৃত্বে থাকে হিমু একাদশ। এক ঘন্টার খেলায় ‘হিমু একাদশ’ ৩-১ গোলে ‘মিসির আলী একাদশকে’ পরাজিত করে জয় লাভ করে। জয় লাভের পর ট্রফিটি হুমায়ূন আহমেদকে উৎসর্গ করা হয়।

এ ব্যাপারে নেত্রকোনা জেলা সমিতির সভাপতি রেদওয়ান কনক ক্যাম্পাসলাইভকে বলেন, ‘হুমায়ূন আহমেদ কোন নির্দিষ্ট অঞ্চলের নয় বরং প্রতিটা বাঙালীর ভালো লাগা এবং ভালোবাসা। স্কুলের দিন গুলোতে বই পড়ার আগ্রহ সৃষ্টি হয়েছিল মূলত স্যারের বই পড়ার মাধ্যমে। নেত্রকোনার এমন একজন কিংবদন্তীর ৬ষ্ঠ প্রয়াণের বছরে আমরা স্যারের স্মরণে এই ফুটবল ম্যাচ আয়োজন করেছি ভালোবাসা থেকে।’

উল্লেখ্য, ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনা জেলায় জন্মগ্রহণ করেন ড.হুমায়ূন আহমেদ। গত ১৯ জুলাই ছিল তাঁর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী। মূলত মৃত্যুবার্ষিকী উপলক্ষে ম্যাচটি আয়োজন করা হয়।

 

 


ঢাকা, ২১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।