সমঅধিকার রক্ষায় রাবিতে সংগঠনের যাত্রা


Published: 2018-07-20 20:27:38 BdST, Updated: 2018-08-18 09:14:26 BdST

রাবি লাইভ: সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীর নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ইকুয়্যাল রাইটস অরগানাইজেশন (ইআরও)। ‘সাম্যের সন্ধানে আমরা’ প্রতিপাদ্যে ২৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠনের মাধ্যমে সংগঠনটির যাত্রা শুরু হয় বলে শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

কমিটিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাজ কিরণ দাস সভাপতি এবং ফোকলোর বিভাগের অনামিকা সাহা নূপুর সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হন।

এ ছাড়া জিলানী আনসারী সহ-সভাপতি-১, সুরোতি সিং স্বপ্না সহ-সভাপতি-২, সিমন্তিনী সম্পা সহ-সাধারণ সম্পাদক-১, রনি দেবনাথ সহ-সাধারণ সম্পাদক-২, অনুপ সূত্রধর কোষাধ্যক্ষ, সজীব বিশ্বাস প্রচার ও প্রকাশনা সম্পাদক, রিপন চন্দ্র হালদার ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে মনোনীত হন। কার্যকরী সদস্য হিসেবে আরও দশজন শিক্ষার্থী মনোনীত হন। আগামী এক বছর তারা দায়িত্ব পালন করবেন।

কমিটি ঘোষণার সময় সংগঠনের উপদেষ্টা জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রফেসর ড. বিশ্বনাথ শিকদার, ফোকলোর বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আমিরুল ইসলাম কনকসহ সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সংগঠনের বাকি তিন উপদেষ্টা হলেন ভূতত্ত¡ ও খনিবিদ্যা বিভাগের প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার (তাপু), গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মুসতাক আহমেদ, অর্থনীতি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. ফজলুল হক।

 

ঢাকা, ২০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।