কুবি শিক্ষার্থী প্রলয়ের পাশে বিত্তবানরা


Published: 2018-07-19 14:42:07 BdST, Updated: 2018-10-23 05:38:53 BdST

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মেধাবী শিক্ষার্থী প্রলয় চৌধুরী। দীর্ঘ দিন যাবৎ লিভার সিরোসিসে আক্রান্ত হয়ে চিকিৎসারত আছেন। সে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী। চিকিৎসায় সাহায্যের জন্য পাশে দাড়িয়েছেন সমাজের বিত্তবানরা।

জানা গেছে, চিকিৎসার টাকা সংগ্রহের জন্য নি:স্বার্থ ভাবে কাজ করছেন সমাজের বিত্তবানরা। প্রলয়ের চিকিৎসা খরচ যোগাতে বিভিন্ন স্থানে ক্যাম্পেইনও করছেন তারা। এপর্যন্ত সমাজের বিত্তবানদের থেকে প্রায় ২০ লক্ষ টাকা সংগ্রহ হয়েছে। তার চিকিৎসা বাবদ আরও ৪০ লক্ষ টাকার প্রয়োজন।

অনুদানকারীদের মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আজম নাছির উদ্দীন ১ লক্ষ টাকা, ফরমেজ গ্রুপের চেয়ারম্যান কাদের মোল্লা ১ লক্ষ টাকা, ফেনী জেলার জেলা প্রশাসক মনোষ কুমার রায় ৫০ হাজার টাকা, ফেনীর মেয়র হাজী আলাউদ্দিন ৫০ হাজার টাকা, ফেনী জেলার পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার ১০ হাজার টাকা অনুদান দিয়েছেন। এছাড়াও বিভিন্ন স্থানের বিভিন্ন পেশার লোকজন ও শিক্ষার্থীরা প্রলয়ের চিকিৎসার জন্য অনুদান দিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, প্রলয় চৌধুরী প্রায় তিন বছর যাবৎ লিভার জটিলতা সংক্রান্ত অসুখে ভুগছেন। তার পরিবার এতোদিন যতদূর সম্ভব তার চিকিৎসা করিয়ে আসছিলেন। এজন্য কয়েকবার ভারতে গিয়ে চিকিৎসকদের শরণাপন্নও হয়েছেন।

কিন্তু এ রোগের চিকিৎসা প্রচুর ব্যয়বহুল হওয়ায় তার পরিবারের নিয়মিতই হিমসিম খেতে হয়েছে। তার লিভারের প্রায় ৭০% ই অকেজো হয়ে পড়েছে। তাই যত দ্রুত সম্ভব তার লিভার সংস্থাপন করা। যা খুবই ব্যয়বহুল ও ঝুঁকিপূর্ণ।

প্রলয় বর্তমানে চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসকদের তত্বাবধানে রয়েছে। কেবল লিভার ট্রান্সপ্লান্ট বাবদই প্রয়োজন হবে প্রায় ৪০ লক্ষ টাকা। আনুষঙ্গিক খরচসহ সব মিলিয়ে প্রলয়কে বাঁচাতে প্রায় ৬০ লক্ষ টাকা প্রয়োজন।

এমন সংকটময় অবস্থায় প্রলয়ের চিকিৎসার জন্য আর্থিক সহায়তার মানবিক আবেদন জানিয়েছেন তার পরিবার, বিভাগের শিক্ষকবৃন্দ, সহপাঠী, ও বন্ধু-বান্ধবরা।


ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।