পাবিপ্রবিতে মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে বৃক্ষরোপণ


Published: 2018-07-18 18:20:51 BdST, Updated: 2018-10-24 11:43:47 BdST

পাবিপ্রবি লাইভ: মহান মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ বীর শহীদদের স্মৃতির সন্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৩০ লক্ষ বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার শুভ উদ্বোধন করেছেন। এরই ধারাবাহিকতায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) বুধবার সকাল সাড়ে ১১টায় বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার এবারের প্রতিপাদ্য “সবুজে বাঁচি, সবুজ বাঁচাই; নগর-প্রাণ-প্রকৃতি সাজাই।” বৃক্ষরোপণ উপলক্ষ্যে সকাল সাড়ে ১১টায় একটি র‍্যালির আয়োজন করা হয়। উক্ত র‍্যালিটি মুক্তিযোদ্ধা, জেলা প্রশাসকের কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীর অংশগ্রহণে প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে স্বাধীনতা চত্তরে এসে শেষ হয়।

সেখানে সমবেত সকলের উদ্দেশ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মো: আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, “১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ ৩০ লক্ষ ভাইবোন আমাদের মাঝে চিরদিন বেঁচে থাকবেন। মুক্তিযোদ্ধারা যেভাবে আমাদেরকে তথা বাংলাদেশকে ছায়া দিয়ে যাচ্ছেন সেভাবেই শহীদদের স্মরণে রোপিত বৃক্ষও আমাদেরকে ছায়া দেবে, অক্সিজেন দেবে। বাঁচিয়ে রাখবে আমাদের।”

এছাড়াও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোখলেসুর রহমান, সদর উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ আবুল কাশেম, বিভাগীয় বন কর্মকর্তা কবির হোসেন পাটোয়ারি, অতিরিক্ত রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, মানবিক ও সামাজিক অনুষদের ডিন ড. মোঃ হাবিবুল্লাহ, প্রক্টর ড. প্রীতম কুমার দাস, শিক্ষক সমিতির সভাপতি আওয়াল কবির জয়, ছাত্র উপদেষ্টা ড. হাসিবুর রহমান, ছাত্রলীগের সভাপতি মাহমুদ চৌধুরী আসিফ, সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু, অফিসার্স এসোসিয়শনের সভাপতি শামসাদ ফখরুল ও কর্মচারী পরিষদের সভাপতি জামশেদ পলাশ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরী।

 


ঢাকা, ১৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।