রাবির সেই শিক্ষার্থীকে সুস্থ হওয়ার আগেই ছাড়পত্র


Published: 2018-07-05 19:27:35 BdST, Updated: 2018-11-14 04:50:30 BdST

রাবি লাইভ: কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলায় আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী তরিকুল ইসলাম তারেককে সুস্থ হওয়ার আগেই রাজশাহী মেডিকেল কলেজ থেকে ছাড়পত্র দেয়ার অভিযোগ করেছে তার পরিবার। বৃহস্পতিবার তারেকের বোন ফাহিমা এ তথ্য জানান।

ফাহিমা ক্যাম্পাসলাইভকে বলেন, ‘পুলিশ হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে আমাদের হাতে দিয়েছে। এখন আমাদের চলে যেতে হবে।’

জানা গেছে, ছাত্রলীগের হামলায় আহত হওয়ার পর পুলিশ সদস্যরা তাকে রামেকে ভর্তি করে। তাই তারেককে দেখাশোনার দায়িত্বও ছিল পুলিশের। কিন্তু সে দায়িত্ব এড়াতে হাসপাতাল থেকে এভাবে ছাড়পত্র নেয়া হয়েছে। উপরের নির্দেশে এ কাজ করা হয় বলে জানান এক পুলিশ সদস্য।

হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার পর তাকে এখন নগরীর রয়েল হাসপাতালে নেওয়া হচ্ছে। সেখানে দুইদিন চিকিৎসার পর আবারও রামেকে ভর্তি করা হবে।

ছাড়পত্রের বিষয়ে আহতের বোন ফাহিমা খাতুন ক্যাম্পাসলাইভকে জানান, ‘তারেক এখনো অনেক অসুস্থ। সামান্য চলাফেরা ও প্রাকৃতিক কাজের জন্য তাকে তিন-চারজনের সহায়তা নিতে হয়। এমন শারীরিক অবস্থায়ও তাকে ছাড়পত্র দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।’

চিকিৎসার ব্যয়ভারের বিষয়ে জানান, আমরা তিন ভাই-বোনই লেখাপড়া করি। পড়ালেখার খরচ ছাড়া পরিবারের পক্ষে অন্য কোন ব্যয় বহন সম্ভব না। তাই তারেকের সহপাঠীরা ব্যয়বহন করছে।’

উল্লেখ্য গত সোমবার কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়ায় ছাত্রলীগের নেতাকর্মীরা তারিকুলকে লাঠি, রড, হাতুরি দিয়ে পিটিয়ে পা ভেঙে দেয়। এজন্য তার পায়ে অপারেশন করতে হয়।


ঢাকা, ০৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।