রাবির হলে ফিরছে শিক্ষার্থীরা


Published: 2018-06-23 20:22:01 BdST, Updated: 2018-11-16 20:32:24 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হল দীর্ঘ ১২ দিন বন্ধ থাকার পর শনিবার সকাল ৯ টার পর থেকে আবাসিক হলগুলে খুলে দেয়া হয়েছে। ঈদুল ফিতরের ছুটি শেষে ঈদের আমেজ নিয়ে সকাল সাড়ে ৯ টার পর থেকেই হলে ফিরতে দেখা গেছে শিক্ষার্থীদের।

হল পর্যবেক্ষণে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের ১৭টি আবাসিক হলে এখন পর্যন্ত প্রায় ৫০ ভাগ শিক্ষার্থী উপস্থিত হয়েছে। রবিবার থেকে ক্লাস করা এবং পরীক্ষা দেয়ার আশায় সবাই ক্যাম্পাসে ফিরতে শুরু করেছে।

অন্যদিকে অনেক শিক্ষার্থী আবার রোববার থেকে ক্লাস, পরিক্ষা না থাকলেও টিউশনির ছাত্র-ছাত্রীদের পরিক্ষা থাকায় তাদের অভিভাবকের চাপে ক্যাম্পাসে ফিরেছেন। এদিকে শুধু আবাসিক শিক্ষার্থীরা নয় অনাবাশিক শিক্ষার্থীরাও ঈদের হাসি মুখ নিয়ে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর, কাজলা, মেহেরচন্ডি, ভদ্রাসহ বিভিন্ন মেসে আসতে শুরু করেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান বলেন, হলের আবাসিক শিক্ষার্থীরা শনিবার সকাল ১০ টা থেকে নিজ নিজ হলে আসতে শুরু করেছে। রবিবার থেকে ক্লাস-পরীক্ষাসহ সকল কার্যক্রম নিয়মিতভাবে চলবে। বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি ভাল। ছুটি আগে ক্যাম্পাসে যে রকম নিরাপত্তা ছিল তার চেয়েও আরো বেশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে শিক্ষার্থীদের স্বার্থে।

উল্লেখ্য, রাবি গত ১৬ মে থেকে ৩৯ দিনের ছুটিতে গিয়ে ছিল গ্রীষ্মকালীন অবকাশ, পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে। ছুটি শেষে ক্যাম্পাস চালু হয় ২৪ জুন রবিবার। এর মধ্যে গত ১১ থেকে ২৩ জনু সকাল ১০ পর্যন্ত আবাসিক হল বন্ধ রাখা হয়।

 

ঢাকা, ২৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।