রাবির ফাঁকা ক্যাম্পাসে যৌন হয়রানি!


Published: 2018-06-03 21:49:34 BdST, Updated: 2018-10-20 08:56:25 BdST

রাবি লাইভ: এবার ফাঁকা ক্যাম্পাসে যৌন হয়রানির ঘটনা ঘটেছে। এনিয়ে তোলপাড় চলছে সর্বত্র। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগের এক ছাত্রী এই হয়রানির শিকার হন। শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হলের পাশের রাস্তায় এ ঘটনা ঘটে।

এই যৌন হয়রানির ব্যাপারে রোববার ওই ছাত্রী বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেছেন। বলেছেন ওই বর্বর ঘটনার বিভিন্ন চিত্র। মনের কষ্টে তিনি ক্যাম্পাস ছাড়ার ব্যাপারে বলেছেন শিক্ষকদের।

ভূক্তভোগী ওই শিক্ষার্থী জানান, চারুকলা ভবন থেকে আবাসিক হলে একাই ফিরছিলেন তিনি। খালেদা জিয়া হলের কাছে পেছন থেকে আসা এক অটোচালক তার ওড়না ধরে টান দেন। এরপর অটোচালক ওই ছাত্রীর শরীরে হাত দেয়ার চেষ্টা করেন। এরপর অটোচালক দ্রুত সেখান থেকে পালিয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, এটি সত্যিই ন্যাক্কারজনক ঘটনা। এই ঘটনার ব্যাপারে আমরা ছাড় দিব না। এর সঙ্গে যারাই জড়িত তাদের বিষয়টি কঠিন ভাবে দেখা হবে।

তিনি বলেন, আমি পুলিশ এবং সিটি করপোরেশনকে জানিয়েছি, তারা যেনো ওই অটোচালকে দ্রুত সনাক্তকরে আইনের আওতায় নিয়ে আসে।

মতিহার থানার ওসি (তদন্ত) মাহবুব আলম ক্যাম্পাসলাইভকে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের বিষয়টি জানিয়েছেন। আমরা দ্রুত ওই অটোচালকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার চেষ্টা করবো।

তবে আশেপাশের শিক্ষার্থীরা এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছেন।

 

ঢাকা, ০৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।