ছাত্রী উত্যক্তের অভিযোগে ছাত্রত্ব হারাল রাবি শিক্ষার্থী


Published: 2018-05-31 16:02:49 BdST, Updated: 2018-08-15 21:07:35 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রী উত্যক্তের ঘটনায় এক ছাত্রের ছাত্রত্ব বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার ৪৮০তম সিন্ডিকেট মিটিংয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য প্রফেসর আব্দুল আলিম। অভিযুক্ত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের নাজমুল হাসান চৌধুরী শিশির।

শিশির ভুয়া ফেসবুক আইডি থেকে সহপাঠী ও সিনিয়রসহ একাধিক ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগ এনে তার বিরুদ্ধে গত ২৮ মার্চ যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কমিটির কাছে আইন বিভাগের পক্ষ থেকে অভিযোগ দেওয়া হয়েছিল। তার ভিত্তিতে নিপীড়ন নিরোধ কমিটির রির্পোটের ভিত্তিতে শিশিরকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়।

উল্লেখ্য, গত ২০ মার্চ ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে ওই শিক্ষার্থীকে আটক করে পুলিশ। এ ঘটনায় শিক্ষার্থীরা মামলা না করায় পরদিন মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। এরপর গত ২৫ মার্চ ভুক্তভোগী শিক্ষার্থীরা উত্যক্তের অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় ভিসি, প্রো-ভিসি, ছাত্র উপদেষ্টা, আইন অনুষদের ডিন ও বিভাগের সভাপতির কাছে লিখিত অভিযোগ দেন।

 


ঢাকা, ৩১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।