নারী চিকিৎসকের সঙ্গে অশালিন সেই রাবি শিক্ষক!


Published: 2018-02-24 19:26:52 BdST, Updated: 2018-09-19 04:12:09 BdST

রাবি লাইভ : মারধরের শিকার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সেই শিক্ষক এটিএম এনামুল জহিরের বিরুদ্ধে এবার নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে অশালীন আচরণের অভিযোগ উঠেছে। ওই অভিযোগে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। এর আগে তাকে মারধরের ঘটনায় মামলায় করা হয়েছিল ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে। গত ১৯ ফেব্রুয়ারি রাজশাহী জজকোর্টের অ্যাডভোকেট বজলে তৌহিদ আল হাসান রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ৮ ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এঘটনার পর বৃহস্পতিবার রাজশাহীর মুখ্য মহানগর হাকিম আদালতে পাল্টা মামলা দায়ের করেন রামেকের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা ইসমাইল মজুমদার। বিচারক মামলাটি আমলে নিয়ে অধিকতর শুনানির জন্য আগামী রোববার দিন ধার্য করেছেন।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে রামেক ইন্টার্ন চিকিৎসক এবং শিক্ষার্থীরা। রামেক কলেজের সামনে শনিবার ওই মানববন্ধন করা হয়।

রাবি শিক্ষকের বিরুদ্ধে দায়ের করা মামলার বাদী ইসমাইল মজুমদার বলেন, রামেক হাসপাতালের এক নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে অশালীন আচরণ এবং তাকে মারধরের অভিযোগ এনে শিক্ষক এনামুল জহিরের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি রাতে রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন মেয়েকে দেখতে যাওয়ার সময় রাবির আইন বিভাগের এসোসিয়েট প্রফেসর এটিএম এনামুল জহিরের সঙ্গে রামেকের ইন্টার্ন চিকিৎসক মেরি প্রিয়াঙ্কা নামের এক ইন্টার্ন চিকিৎসকের ধাক্কা লাগে। এ নিয়ে কথা কাটাকাটির জেরে ওই ইন্টার্ন চিকিৎসক বেশ কয়েকজন ইন্টার্ন চিকিৎসকের সহায়তায় মারধর করে ওই শিক্ষককে।

এর পর থেকে শিক্ষক এনামুল জহিরের অবস্থার হলে গত শনিবার বিকেলে তাকে রামেক হাসপাতালের ৪নং ওয়ার্ডে ভর্তি করা হয়। তিনি এখনও সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

মারধরের খবর গণমাধ্যমে এলে ১৫ ফেব্রুয়ারি রাজশাহী মহানগর হাকিম কুদরত-ই-খোদা আদালতে স্বপ্রণোদিত হয়ে একটি পিটিশন মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে আগামী রোববারের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য তিনি নগরীর রাজপাড়া থানার ওসিকে নির্দেশ দেন।

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।