রাবির তাপসি রাবেয়া হলে শর্টসার্কিট: আহত ৬ শিক্ষার্থী


Published: 2018-02-23 16:10:55 BdST, Updated: 2018-10-20 10:54:39 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রীদের আবাসিক হলে বৈদ্যতিক শর্টসার্কিটে ছয় শিক্ষার্থীর আহতের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দিবাগত রাতে তাপসি রাবেয়া হলে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, ফারসি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রমা সরকার, আরবি বিভাগের শামিমা খাতুন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতির হ্যাপি খাতুন, রাষ্টবিজ্ঞানের জুলেখা আক্তার বন্য, লোক প্রশাসনের সুরাইয়া আক্তার, এগ্রোনমি এন্ড এগ্রিকালচারাল বিভাগের সোনালী খাতুন। তারা হলের কলরব ডরমেটরির আবাসিক শিক্ষার্থী।

হল সুত্রে জানা গেছে, হলের ডরমেটরিতে সাড়ে ১২ টার দিকে শটসার্কিটে বৈদ্যতিক বাল্ব, মোবাইল চার্জারে আগুন লাগে ও বেশ কয়েকটি মোবাইল পুড়ে যায়। বৈদ্যাতিক বাল্ব ভেঙ্গে পড়ার ফলে তাদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

শিক্ষার্থীরা তাড়াহুড়ো করে ডরমেটরি থেকে বের হওয়ার সময় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। আহত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
হলের একাধিক আবাসিক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে ক্যাম্পাসলাইভকে বলেন, ‘এসমস্যা আজকের নতুন নয়। মাঝে মাঝেই এ ধরনের ঘটনা ঘটে। তার পরও হল কর্তৃপক্ষ গুরুত্বের সাথে নিচ্ছেন না। আমাদের জীবন নিয়ে শঙ্কায় আছি’।

হল প্রভোস্ট ড. সাবিনা সুলতানা পারিবারিক কাজে রাজশাহীর বাইরে থাকায় আবাসিক শিক্ষক সৈয়দা নুসরাত জাহানের নিকট জানতে চাইলে তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, ‘হলের কড়ই গাছের ভেতর দিয়ে বৈদ্যতিক লাইন আছে। তাই এ সমস্য হয়েছিল।

শটসার্কিটের সময় ডরমেটরির শিক্ষার্থীরা বের হতে গিয়ে কয়েকজন আহত হয়। তাদেরকে বিশ্ববিদ্যালয় মেডিকেল থেকে চিকিৎসা দেওয়া হয়েছে। তারা এখন মোটামুটি সুস্থ। কিছু দিন আগেই আমরা কৃষি প্রকল্পে গাছটি কাঁটার জন্য আবেদন জানিয়েছি’।

কিন্তু তারা এব্যাপারে উদ্যেগ নেয়নি বলে গাছটি কাটা যায়নি।


ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।