রাবিতে প্রগতিশীল ছাত্রজোটের সন্ত্রাসবিরোধী সমাবেশ


Published: 2018-02-12 19:19:33 BdST, Updated: 2018-02-18 09:01:49 BdST

রাবি লাইভ: ‘যৌন নিপীড়ন বিরোধী আন্দোলনেও এখন প্রগতিশীল নামধারী ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনের সদস্যরা হামলা করছে। কোন ছাত্র নিজস্ব মতাদর্শ নিয়ে হলে অবস্থান করতে পারছে না। তাদেরকে মিছিলে যেতে বাধ্য করা হয়। ক্ষমতাসীনদের চরিত্র এখন গণবিরোধী।’

সোমবার প্রগতিশীল ছাত্রজোট আয়োজিত সন্ত্রাসবিরোধী মিছিল ও সমাবেশে এ বক্তব্য দেন কেন্দ্রীয় সমাজতান্ত্রিক ছাত্রফন্টের সাংগঠনিক সম্পাদক রাশিব রহমান। এ সময় বক্তারা আরো বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাণিজ্যিক সান্ধ্য কোর্স বিরোধী আন্দোলনেও ক্ষমতাসীন ছাত্রসংগঠন ছাত্রলীগ প্রকাশ্যে সাধারণ ছাত্রদের উপর গুলি করেছে।

ছাত্রীদের নির্যাতন করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের বস্ত্রহরণের চেষ্টা করা হয়েছে।’শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতসহ ৪ দফা দাবিতে সন্ত্রাসবিরোধী মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রগতিশীল শাখা ছাত্রজোট। সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ মার্কেট থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে সমাবেশে মিলিত হয়।

মিছিল পরবর্তী সমাবেশে উপস্থিত ছিলেন, ছাত্র ফেডারেশন রাবি শাখার সভাপতি কিংসুক কিঞ্জল, সাংগঠনিক সম্পাদক সুমন মোড়ল, ছাত্র ইউনিয়ন রাবি সংসদের সভাপতি এম এ শাকিল, কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি ইন্দ্রেজিৎ রায়, সাবেক সভাপতি আব্দুল মজিদ অন্তর প্রমুখ।

 

 


ঢাকা, ১২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।