কলেজ বাসে খালেদা জিয়ার নাম মুছে ভাইরাল ছাত্রলীগ!


Published: 2018-02-12 07:45:10 BdST, Updated: 2018-10-16 18:54:26 BdST

রাজশাহী লাইভ : রাজশাহী কলেজে উপহার দেয়া বাস থেকে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাম মুছে ফেলা হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরা ওই নাম কালো রং দিয়ে মুছে দিয়েছেন। এমন একটি ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে। এনিয়ে সমালোচনার ঝড় উঠেছে। ১৯৯৩ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালে তৎকালীন প্রধানমন্ত্রী কলেজের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বাসটি উপহার দেন। ওই সময় থেকে বাসটি শিক্ষার্থীদের পরিবহনের কাজে ব্যবহৃত হয়ে আসছে। গত ১০ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতাকর্মীরা বাস থেকে খালেদা জিয়ার নাম মুছে ফেলেন।

এদিকে ছাত্রলীগ রাজশাহী কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক রাহুল ভট্টাচার্য তার টাইম লাইনে ছবিটি প্রথম পোষ্ট করেন। এরপর ছবিটি ভাইরাল হয়ে পড়ে। বাস থেকে খালেদা জিয়ার নাম মুছে ফেলার এ ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সর্বত্র সমালোচনার ঝড় ওঠে। এরপর পরই শেয়ার হতে থাকে ছবিটি। এ ঘটনায় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ এবং অসন্তোষ দেখা দেয়।

টাইমলাইনে ছাত্রলীগ নেতা রাহুল ভট্রাচার্য উল্লেখ করেন, ‘বাংলাদেশ তথা রাজশাহী কলেজের কোন জায়গায় কোন চোর এর নাম থাকবে না, থাকতে পারে না। আজ রাজশাহী কলেজ ছাত্র-ছাত্রীদের বাস থেকে খালেদা চোর এর নাম মুছে ফেলছেন রাজশাহী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রিয় বড় ভাই নাইমুল হাসান নাঈম ভাই।’

ভাইরাল হওয়া ছবিতে দেখা গেছে, ছাত্রলীগ নেতা নাঈম ব্রাশ দিয়ে বাস থেকে খালেদা জিয়ার নামটি মুছে ফেলছেন। আর তার পাশেই রঙের কৌটা হাতে নিয়ে দাঁড়িয়ে আছেন আরেকজন ছাত্রলীগকর্মী। এসময় আরও বেশ কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী তাকে একাজে সহায়তা করেন।

রাজশাহী কলেজের প্রিন্সিপাল প্রফেসর হবিবুর রহমান বলেন, বিষয়টি আমার জানা ছিল না। শুনেছি ছাত্রলীগের অতিউৎসাহী একটি অংশ এ কাজটি করেছে। বিষয়টি কলেজ কর্তৃপক্ষকে জানানো হয় নি। এটি করা ঠিক হয়নি বলেও মন্তব্য করেন তিনি।

ঢাকা, ১২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।