রাবি'তে ১ম বর্ষের ক্লাস শুরু ২১ জানুয়ারি


Published: 2017-12-27 12:21:43 BdST, Updated: 2018-10-16 08:11:25 BdST

 

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হবে। এদিকে আগামী ৪ জানুয়ারি ভর্তি কার্যক্রম শেষ হবে বলে বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

তথ্য থেকে জানা যায়, গত ৩ ডিসেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের ৯টি অনুষদের অর্ন্তভূক্ত ৫৯টি বিভাগে মেধা তালিকা অনুযায়ী ভর্তি কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত মেধা তালিকা তিনটি দফায় প্রকাশ করে ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। তবে যদি আসন শূন্য থাকে আগামী ৪ জানুয়ারি পর্যন্ত ভর্তি কার্যক্রম পর্যায়ক্রমে চলবে বলে জানানো হয়েছে।

এদিকে প্রতিবন্ধী কোটা, পোষ্য, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনি কোটার ভর্তি কার্যক্রম প্রায় শেষের দিকে। অন্যদিকে ভর্তি কার্যক্রম ও ক্লাস সংক্রান্ত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admisson.ru.ac.bd) থেকে পাওয়া যাবে।

উল্লেখ্য, গত ২২ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। এতে ৪ জার ৬৩৬ টি আসনের বিপরীতে ৩লাখ ১৬হাজার ১২০জন ভর্তিচ্ছু অংশগ্রহণ করে।


ঢাকা, ২৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।