ট্রেন থামিয়ে রাজশাহীর হিরো দুই স্কুলছাত্র!


Published: 2017-12-20 01:22:15 BdST, Updated: 2018-07-23 21:24:15 BdST

লাইভ প্রতিবেদক : রাজশাহীর বাঘার দুই স্কুলছাত্র টিটোন ও সিহাব। তাদের নিয়েই এখন রাজশাহী তথা দেশজুড়ে আলোচনা চলছে। নিজেদের বুদ্ধিমত্তায় ট্রেন থামিয়ে রীতিমতো হিরো বনে গিয়েছে তারা। ওই দুই ছাত্র ইঞ্জিনসহ ৩২টি বগির একটি তেলবাহী ট্রেন দুর্ঘটনা থেকে রক্ষা করেছে। সোমবার (১৮ ডিসেম্বর) লাল মাফলার উড়িয়ে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী স্টেশনের ৪০০ মিটার পূর্ব দিকে ঝিনা রেলে ট্রেন থামিয়ে দেয় তারা।

ওই দুই শিশু হলো ঝিনা গ্রামের সুমন হোসেনের ছেলে সিহাব হোসেন (৬) ও একই গ্রামের মহিদুল ইসলামের ছেলে টিটোন ইসলাম (৭)। সিহাব হোসেন ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণি ও টিটোন ইসলাম দ্বিতীয় শ্রেণির ছাত্র।

এদিকে এঘটনার পর থেকেই ওই দুই ছাত্রকে নিয়ে দেশজুড়ে আলোচনা চলছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী ওই দুই ছাত্রের পড়াশোনার দায়িত্ব নিয়েছেন। ইউএনও ওই ছাত্রকে নানা পুরষ্কারে ভূষিত করেছেন।

রেলওয়ের আড়ানী স্টেশনের মাস্টার নয়ন আহম্মেদ জানান, তেলবাহী ট্রেনটির চালক কেএম মহিউদ্দিন দুই শিশুর লাল মাফলার উড়ানোর বিষয়টি দেখেন। এরপর তিনি ট্রেনটি থামিয়ে দেন। সেইসঙ্গে রেল লাইনের ভাঙা অংশ দেখে তাকে জানায়। এতে করে দুই ঘণ্টা রাজশাহীর সব ট্রেন চলাচল বন্ধ থাকে। পরে রাজশাহী রেলওয়ের কর্তকর্তাদের জানানো হয়। তারা ঘটনাস্থলে গিয়ে রেললাইন মেরামত করলে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

দুই শিশু জানায়, তারা পাশের একটি ক্ষেত থেকে বাড়ি ফিরছিল। এসময় দেখে রেল লাইন ভাঙা। আর ট্রেন আসতে দেখে তারা তাদের কাছে থাকা লাল মাফলারটি দিয়ে ট্রেনটি থামিয়ে দেয়।

এদিকে সোমবার বিকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও বাঘা-চারঘাট আসনের এমপি শাহরিয়ার আলম শিশু দুইটির এসএসসি পর্যন্ত লেখাপড়ার জন্য প্রতি মাসে এক হাজার টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন ইউএনও শাহীন রেজা। তিনি ওই দুই ছাত্রকে স্কুলব্যাগ, টিফিন ও কম্বল দিয়েছেন।

ঢাকা, ২০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।