রাবিতে বহিরাগত যানের বিরুদ্ধে অভিযান, আধঘন্টায় ১৮ মামলা


Published: 2017-12-11 21:19:36 BdST, Updated: 2018-09-21 20:32:54 BdST

 

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত যান চলাচল নিয়ন্ত্রণ ও যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে মুন্নুজান হলের সামনে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ১৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এর আগে রবিবার ক্যাম্পাসে মোটরবাইকের ধাক্কায় এক শিক্ষার্থী গুরুতর আহত হন। এর পর থেকে ক্যাম্পাসে বহিরাগত যান চলাচল নিয়ন্ত্রণের জোর পদক্ষেপ নেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগেও নিরাপত্তা জোরদারে অভিযান চালিয়েছেন তারা।

এ লক্ষ্যে সোমবার সন্ধ্যা ৬ টার দিকে বিশ্ববিদ্যালয় প্রো-ভিসি প্রফেসর ড. আনন্দ কুমার সাহার নেতৃত্বে অভিযান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্যরা। এসময় মতিহার থানা পুলিশ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহায়তা করেন।

অভিযানকালে প্রক্টর প্রফেসর লুৎফর রহমান, সহকারী প্রক্টর প্রফেসর শিবলী ইসলাম, মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুল আলম (তদন্ত), ট্রাফিক সার্জেন্ট আব্দুল কাইয়ুম প্রমুখ উপস্থিত ছিলেন।

জানতে চাইলে সহকারী প্রক্টর প্রফেসর শিবলী ইসলাম বলেন, ক্যাম্পাসে যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আমাদের অভিযান। অভিযানে ১৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ১টি মটর বাইক জব্দ করার বিষয়টি জানান তিনি।

জানতে চাইলে আব্দুল কাইয়ুম বলেন, সন্ধ্যা থেকে আমরা অভিযানে নেমেছিলাম। দ্রুতগতিতে যান চালানো, হেলমেট ও লাইসেন্স না পাওয়ায় বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়েছে। যাদের অধিকাংশই বহিরাগত।

 

ঢাকা, ১১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।