শাবিতে ‘নকশী কাঁথার মাঠ’ মঞ্চস্থ বৃহস্পতিবার


Published: 2017-12-06 19:43:18 BdST, Updated: 2017-12-17 15:54:06 BdST

 

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বৃহস্পতিবার মঞ্চস্থ হবে ‘নকশী কাঁথার মাঠ’। বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি বিষয়ক সংগঠন মাভৈ: আবৃত্তি সংসদ এর ১৯ বছর পূর্তি এবং ২০ বছরে পর্দাপন উপলক্ষ্যে দ্বিতীয় বারের মত মঞ্চস্থ হচ্ছে এই শ্রুতিনাটকটি। বুধবার মাভৈ: বর্ষ পূর্তি-২০১৭ এর আহ্বায়ক সুমাইতা রাফিয়া কথা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫ টায় শ্রুতিনাটকটি মঞ্চস্থ হবে। পল্লীকবি জসীম উদদীন এর কাব্য উপন্যাস অবলম্বনে এই শ্রুতিনাটকটি রচনা করেছেন মাভৈ: আবৃতি সংসদের সাবেক সভাপতি কপিল ভট্টাচার্য এবং নিদের্শেনা দিয়েছেন মো. আব্দুল্লাহ আল মামুন। দ্বিতীয় মঞ্চায়ণের নির্দেশনা দিচ্ছেন কাসিব মুন্না এবং সহ-নিদের্শনায় পায়েল চৌধুরী।

সুমাইতা রাফিয়া কথা জানান, কাব্যটিতে গ্রামীণ জীবনের নানা ঘাত-প্রতিঘাত, মিলন্মুখ নর-নারীর জীবনের বিভিন্ন টানাপোড়েন এর মধ্য দিয়ে আবহমান গ্রাম-বাংলার একটি সামগ্রিক ছবি ফুটিয়ে তুলেছেন পল্লী কবি। আর এই অমর সৃষ্টি অবলম্বনেই শ্রুতিনাটকটি নির্মিত হয়েছে।

তিনি আরো জানান, নাটকটি দেখার জন্য টিকেট ক্যাম্পাসের অর্জুনতলায় এবং শো শুরুর আগে কেন্দ্রীয় মিলনায়তনের সামনে পাওয়া যাবে।

ঢাকা, ০৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।