কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসিকে অবাঞ্চিত ঘোষণা !


Published: 2017-10-17 19:05:20 BdST, Updated: 2020-07-05 16:07:41 BdST


জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির বিরুদ্ধে ৩য় দিনের মত আন্দোলন অব্যাহত রয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, সাধারণ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের ডাকা মানববন্ধনে সকল দূর্নীতির বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত ও যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং দ্রুত যোগ্য ভিসি নিয়োগের প্রত্যাশার কথা জানান কবি নজরুল বিশ্ববিদ্যালয় পরিবার।

শিক্ষক সমিতি আয়োজিত মানবন্ধনে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, বাংলা বিভাগের প্রফেসর মোঃ সাহাবউদ্দিন বাদল, ড. মোঃ মাহবুব হোসেন, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সোহেল রানা, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোঃ জাহিদুল কবীর, প্রফেসর রশিদুন নবী, ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ সাইফুল ইসলাম, চারুকলা বিভাগের বিভাগীয় প্রধান নগরবাসী বর্মন, নাট্যকলা বিভাগের অ্যাসিসট্যান্ট প্রফেসর রুহুল আমীন, নজরুল ইসলাম, প্রভাষক নুসরাত শারমিন তানিয়া, অ্যাসিসট্যান্ট প্রফেসর রেজুয়ান আহমেদ শুভ্র, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী এ. এইচ. এম. কামাল, ইংরেজী বিভাগের অ্যাসিসট্যান্ট প্রফেসর উম্মে ফারহানা, লোক প্রশাসন বিভাগের অ্যাসিসট্যান্ট প্রফেসর সঞ্জয় কুমার মূখার্জী, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি মেহেদী জামান লিজন, বিভিন্ন বিভাগের প্রভাষক, কর্মকর্তা-কর্মচারী পরিষদের নেতা কর্মীরা।

এই দিকে আন্দোলনরত শিক্ষকরা দুর্নীতির বিরুদ্ধে জাককানইবি পরিবারের ব্যানারে শিক্ষকরা গনমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত ট্রেজারার ও স্বঘোষিত দুর্নীতিবাজ বর্তমান দায়িত্বপ্রাপ্ত ভিসি এএমএন শামসুর রহমানকে অবাঞ্চিত ঘোষণা করেন ও তাকে ক্যাম্পাসে আসলে প্রতিহত করবেন বলে জানান।

এই রিপোর্ট লেখা পর্যন্ত দুর্নীতির বিরুদ্ধে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (ভারপ্রাপ্ত ভিসি) এ এম এম শামসুর রহমানের পদত্যাগের দাবি এবং নাট্যকলা বিভাগের অ্যাসিসট্যান্ট প্রফেসর মোহাম্মদ রুহুল আমীনকে প্রদত্ত কারণ দর্শানো নোটিশ প্রত্যাহারের দাবিতে দুর্নীতি বিরোধী নাটিকা, বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ করে আন্দোলন করছে বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীরা ।

 

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।