না ফেরার দেশে পাবিপ্রবির সুবর্ণা, বাড়ি ফিরেছেন ঢাবি ছাত্র


Published: 2017-04-16 23:46:08 BdST, Updated: 2020-02-17 01:04:57 BdST

পাবনা লাইভ : পহেলা বৈশাখে বান্ধবীকে নিয়ে ঘুরতে গিয়ে সড়ক দুর্ঘটনার কবলে পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্র অবশেষে বাড়ি ফিরেছেন। পিকআপ ভ্যানের চাপায় ওই ছাত্রের বান্ধবী পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের ছাত্রী সুবর্ণা কাকন নিহতের পর থেকে তিনি গা ঢাকা দিয়েছিলেন। এসময় তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়। সুবর্ণা নিহতের পর ঢাবির ওই ছাত্র আলামিনের আড়ালে চলে যাওয়াকে অনেকেই সন্দেহের চোখে দেখতে শুরু করেন। বিষয়টি নিয়ে রহস্য তৈরি হলে ওই ছাত্র বাড়ি ফিরে আসেন।

পরিবারের সদস্যরা জানিয়েছেন শনিবার রাতে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে বাড়িতে নিয়ে আসা হয়েছে। ওই ছাত্র গোড়ালিতে আঘাত পেয়েছেন। তাকে বিশ্রামে রাখায় হয়েছে। পরিবারের পক্ষ থেকে আরো জানানো হয়েছে ওই ছাত্র বর্তমানে বাকরুদ্ধ। কারো সঙ্গেই তিনি কথা বলছেন না। ঘটনার আকস্মিকতা এখনও কাটিয়ে উঠতে পারছেন না তিনি।

রোববার পাবনার সুজানগরে ওই ছাত্রের খোঁজ নিয়ে জানা যায়। তার পায়ে ব্যান্ডেজ করে রাখা হয়েছে। তিনি কারো সঙ্গেই কথা বলছেন না। অনেকটাই বাকরুদ্ধ। পবিারের সদস্যরাও এনিয়ে তেমন কোন কথা বলতে চান না।

অন্যদিকে সুবর্ণার শোক এখনও কাটেনি পরিবারে। তার পরিবারের সদস্যরা শোকে কাতর। তবে তাদের মেয়ের মৃত্যুর ব্যাপারে কোন অভিযোগ নেই।

রোববার পর্যন্ত থানায় এনিয়ে সুবর্ণার পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ করা হয়নি। এর আগে শুক্রবার
রাতে মেধাবী ছাত্রী সুবর্ণার জানাজা শেষে সুজানগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় সুবর্ণার মাধ্যমিক স্কুল মাঠে তার দাফন করা হয়। এসময় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও সুজানগরের সকল শ্রেণির মানুষের ঢল নামে। পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে। এদিকে পাবিপ্রবি ক্যাম্পাসেও সুবর্ণার শোক কাটছে না। সহপাঠীরা সুবর্ণার জন্য শোকে কাতর।

জানা গেছে, শুক্রবার নববর্ষের দিনে ঢাবি ছাত্র আলামিনের সাথে মোটরসাইকেলে ঘুরতে চান সুবর্ণা কাকন। পাকশি রেলওয়ে সেতু দেখার জন্য যাওয়ার পথে দাশুড়িয়ায় দ্রুতগামী পিকআপ ভ্যানের চাপায় ঘটনাস্থলেই সুবর্ণা নিহত হন। এর পরপরই প্রাথমিক চিকিৎসা নিয়ে গা-ঢাকা দেন সুবর্ণার বন্ধু ঢাবি ছাত্র আলামিন। পরে তিনি শনিবার রাতে বাড়ি ফিরে আসেন।

সুজানগর থানা সূত্রে জানা গেছে সুবর্ণা নিহতের ঘটনায় কেউ কোন অভিযোগ দায়ের করেনি।


ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।