নজরুল বিশ্ববিদ্যালয়ে সব ধরনের পরীক্ষা স্থগিত


Published: 2021-02-23 20:10:02 BdST, Updated: 2021-02-26 10:14:36 BdST

জাককানইবি লাইভ: বিভিন্ন বর্ষের চলমান পরীক্ষাসমূহ পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত স্থগিত ঘোষণা করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রশাসন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ৩৩ তম একাডেমিক কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান ভার্চুয়ালি উপস্থিত থেকে সভায় সভাপতিত্ব করেন।

সভাশেষে কৃষিবিদ ড. হুমায়ুন কবির ক্যাম্পাসলাইভকে জানান, "সরকারের সিদ্ধান্তের সাথে একমত রেখে পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ১৭ মে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলা ও ২৪ মে সরাসরি শ্রেণীকক্ষে পাঠদান চালুর যে সরকারি সিদ্ধান্ত রয়েছে একাডেমিক কাউন্সিলের সভায় সে অনুসারে প্রস্তুতি গ্রহণের আহ্বান জানানো হয়েছে।"

সেইসাথে একাডেমিক কাউন্সিলের পূর্বের সভার সিদ্ধান্ত মোতাবেক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় যেসব পরীক্ষার্থী ক্যাম্পাসের আশেপাশে অবস্থান করছিলো নতুন সভার সিদ্ধান্তের আলোকে তাদের প্রতি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে সভায় সহমর্মিতা জানানো হয়েছে।

তবে পূর্বের সিদ্ধান্ত অনুসারে চলমান অনলাইনে পাঠদান প্রক্রিয়া পূর্বের ন্যায় অব্যাহত থাকবে বলেও আজকের সভায় সিদ্ধান্ত হয়েছে।

এর আগে গতকাল সোমবার দুপুরে অনলাইনে জরুরি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে চলমান সব ধরনের পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে একই সিদ্ধান্ত নেওয়া হলো।

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।