জাককানইবিতে পরীক্ষার দাবিতে প্রশাসনকে ৭ দিনের আল্টিমেটাম


Published: 2020-11-26 17:13:11 BdST, Updated: 2021-01-22 09:20:27 BdST

জাককানইবি লাইভঃ স্নাতক ও স্নাতকোত্তর শেষ বর্ষসহ অন্যান্য বর্ষের অবশিষ্ট পরীক্ষাগুলো পর্যায়ক্রমে গ্রহণ করার সিদ্ধান্ত জানানোর জন্যে ৭দিনের আল্টিমেটাম জানিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রশাসনকে চিঠি দিয়েছে প্রতিষ্ঠানটির ১৩টি বিভাগের প্রতিনিধি শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. মোঃ হুমায়ূন কবীর আবেদন গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন।

চিঠিতে বলা হয়েছে, শিক্ষার্থীরা এই সংকট সময়ে অর্থনৈতিক ভাবে ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত। এই সময়ে বিভিন্ন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হচ্ছে কিন্তু অংশ নেওয়া যাচ্ছে না কেবল স্নাতক শেষ সেমিষ্টারের পরীক্ষা দিতে না পারার কারণে। সেই সাথে স্নাতকোত্তর ও অন্যান্য বর্ষের অসমাপ্ত পরীক্ষাগুলো গ্রহণের দাবিও জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও উপদেষ্টা ড. শেখ সুজন আলী বলেন, শিক্ষার্থীদের দেয়া চিঠিতে করা আবেদনের সাথে আমি একমত। আমি আগেও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ জানিয়েছিলাম। আমি আবার শিক্ষার্থীদের পক্ষ থেকে দাবিটিও উপাচার্য স্যারের কাছে তুলে ধরবো যেন শিক্ষার্থীরা ভালো কিছু পায়।

অন্যদিকে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হুমায়ুন কবীর বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ইউজিসির সাথে যোগাযোগ করছে এই বিষয়ে কি করা যায় সেই সাথে আমাদের সরকারের সিদ্ধান্তের উপরও কাজ করতে হয়। শিক্ষার্থীদের বিষয়টি প্রশাসন দেখছে।

প্রসঙ্গত, আগামী ২ ডিসেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি সিদ্ধান্ত না জানায় তবে পরবর্তী তিনদিন ফেসবুকে শত পোস্টে উপাচার্যকে ট্যাগ করে প্রতিবাদ জানানো হবে বলেও জানায় শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়টিতে ২৩টি বিভাগ রয়েছে যার মধ্যে ১০ উর্ধ্ববিভাগে ভয়াবহ সেশন জট থাকার অভিযোগ রয়েছে।

ঢাকা, ২৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।