চবি অফিসার সমিতির আন্দোলনে জাককানইবি কর্মকর্তা পরিষদের সমর্থন


Published: 2020-10-22 16:11:54 BdST, Updated: 2020-11-24 12:21:58 BdST

জাককানইবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির চলমান তিন দফা আন্দোলনে সমর্থন জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) কর্মকর্তা পরিষদ। বুধবার পরিষদের সভাপতি জোবায়ের হােসেন ও সাধারণ সম্পাদক মােঃ জাকিবুল হাসান রনি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

তিন দফা দাবিসমূহ হলো: ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ন্যায় সহকারী রেজিস্ট্রার/সমমান পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার/সমমান পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনতে হবে। প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ থেকে শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সঙ্গে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এবং বিশ্ববিদ্যালয়ের অফিসারদের "ডিউ ডেইট" সমস্যা নিরসন করে পূর্বের ন্যায় চালু করতে হবে।

উক্ত দাবিসমূহে পূর্ণ সংহতি জ্ঞাপন করে কর্মকর্তা পরিষদের নেতৃবৃন্দ জানান, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে এবং দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার উন্নত ও আধুনিক বাংলাদেশ গড়তে সরকারি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে।

বিবৃতিতে আরো বলা হয়, আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির নায্য ও যৌক্তিক দাবিসমূহ আদায়ে আমাদের পূর্ণ সমর্থন আছে। কর্মকর্তাদের দাবিসমূহ পূরণে আমরা বরাবরের মতোই ঐক্যবদ্ধ।

একইসাথে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির তিন দফা দাবি ও রেজিস্ট্রার/সমমান পদসমূহ ২য় গ্রেডে উন্নীতকরণসহ দেশের সকল বিশ্ববিদ্যালয়ে অভিন্ন নীতিমালা প্রণয়নের জন্য এবং কর্মকর্তাদের অন্যান্য যৌক্তিক অধিকার প্রতিষ্ঠায় সকল বিশ্ববিদ্যালয়ে একযোগে শান্তিপূর্ণ কর্মসূচি গ্রহণের অনুরোধ জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্মকর্তা পরিষদ।

ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।