বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরীর ৯১টি কম্পিউটার চুরি!


Published: 2020-08-10 00:36:05 BdST, Updated: 2020-09-29 06:03:01 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ৯১টি কম্পিউটার চুরি হয়েছে। একুশে ফেব্রুয়ারি কেন্দ্রীয় লাইব্রেরী ভবন থেকে এসব কম্পিউটার চুরি হয়।

জানা গেছে, পবিত্র ঈদুল আজহার ছুটির পর রবিবার বশেমুরবিপ্রবির দপ্তরগুলো সীমিত পরিসরে খুললে লাইব্রেরীর কর্মকর্তা-কর্মচারীরা এ চুরির ঘটনা জানতে পারেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে চুরি হওয়ার বিষয়টি নিশ্চিত করেন ।

এবিষয়ে বশেমুরবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূর উদ্দীন আহমেদ ক্যাম্পাসলাইভকে জানান, লাইব্রেরীর কর্মকর্তা-কর্মচারীদের তথ্য মতে কেন্দ্রীয় লাইব্রেরী থেকে ৯১টি কম্পিউটার চুরি হয়েছে। আপাতত লাইব্রেরী থেকে অন্য কিছু চুরি হয়েছে বলে জানা যায়নি।

তিনি আরও জানান, সম্ভবত পিছন দিয়ে নদীর যে পথ আছে, ঐ জায়গা দিয়ে চুরিটা হয়েছে। ইতিমধ্যে এবিষয়ে আইনজীবীর সাথে কথা হয়েছে এবং মামলার প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, বশেমুরবিপ্রবি ৩১ আগস্ট পর্যন্ত একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে আজ থেকে সীমিত পরিসরে চলছে দাপ্তরিক কার্যক্রম।

ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।