"স্বপ্নোত্থান"-এর উদ্যোগে শাবিপ্রবিতে 'গ্রিনওয়েভ'


Published: 2020-07-13 18:54:57 BdST, Updated: 2020-08-10 10:38:37 BdST

শাবিপ্রবি লাইভঃ করোনা মহামারীতে তৃতীয় লিঙ্গের মানুষদের সাহায্য করার পাশাপাশি বিভিন্ন সমস্যা সমাধানে শিক্ষার্থীদের আগ্রহ বৃদ্ধির লক্ষ্যে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এর স্বেচ্ছাসেবী সংগঠন "স্বপ্নোত্থান" আয়োজন করতে যাচ্ছে অনলাইন ভিত্তিক প্রতিযোগিতা মূলক অনুষ্ঠান। "GREENWAVE", A national case study competition. 'WAVE TO CHANGE' প্রতিপাদ্যকে সামনে রেখে "স্বপ্নোত্থান" উক্ত অনুষ্ঠানটি আয়োজন করছে।

সোমবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্য জানায় সংগঠনটির প্রধান সমন্বয়ক- বিদ্যুৎ তালুকদার সুমন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, উক্ত প্রতিযোগিতায় দেশের প্রায় ৪০টিরও অধিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কেইস সলভিং-এ অংশগ্রহণ করতে যাচ্ছে ।চলমান কোভিড-১৯ দূর্যোগ পেরিয়ে গেলে, মানুষের সামাজিক জীবনে আসা আর্থ-সামাজিক প্রেক্ষাপটকে মূলভাব করে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতাটি।

বর্তমান প্রেক্ষাপট বিবেচনায় রেখে এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দলসমূহের সদস্য সংখ্যা হবে সর্বোচ্চ ২ জন। প্রতিযোগিতাটি হবে তিনটি রাউন্ডভিত্তিক। প্রত্যেক রাউন্ডই অনুষ্ঠিত হবে অনলাইন মাধ্যমে। ফলস্বরূপ, প্রতিযোগীরা অংশগ্রহণ করতে পারবেন নিজ ঘরে বসেই। উক্ত প্রতিযোগিতার প্রাইজমানি হিসেবে থাকছে সর্বমোট ১৫ হাজার টাকা।

চ্যাম্পিয়ন দলের জন্য থাকবে ১০ হাজার টাকা ও রানার্সআপ দল পাবে ৫ হাজার টাকা। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকলের জন্যই থাকবে সনদপত্র।উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের নাম অন্তর্ভুক্তির কার্যক্রম গত ০২ জুলাই,২০২০ইং থেকে শুরু হয়েছে এবং সর্বশেষ নাম অন্তর্ভুক্ত করা যাবে আগামী ১৯ জুলাই, ২০২০ইং পর্যন্ত।

সংগঠনটির সভাপতি- মোঃ মোছাদ্দেক হাসান জানায়, 'স্বপ্নোত্থান করোনার এই দুঃসময়ে শুরু থেকেই অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে এবং এরই ধারাবাহিকতায় আমরা সমাজের সুবিধাবঞ্চিত তৃতীয় লিঙ্গের মানুষদের সহায়তার উদ্দেশ্যে ন্যাশনাল কেইস স্টাডি কম্পিটিশন “গ্রীনওয়েভ” আয়োজন করছি। আশা করি আমরা সকলের সহযোগিতায় সুন্দরভাবে আমাদের কার্যক্রমকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারবো।'

উল্লেখ্য যে, "স্বপ্নোত্থান" তার নিজ কর্মধারাকে বজায় রেখে উক্ত প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে উপার্জিত লভ্যাংশ অনগ্রসর ও অবহেলিত তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সার্বিক কল্যানে ব্যয় করবে।

ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআর//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।